ঝিনাইদহে ইদুল আজহা ও পূজায় ডাকাতি প্রতিরোধে ১৫০ কিলোমিটার রাস্তার ঝোপ-ঝাড় পরিষ্কার

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার প্রায় ১৫০ কিলোমিটার এলাকাজুড়ে সড়কের দু ধারের ঝোপ-ঝাড় পরিষ্কার করছেন নারীরা। রাস্তায় সাধারণ মানুষের চলাচল নিশ্চিত করতেই এই কার্যক্রম চালানো হচ্ছে। মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুর রহমানের নির্দেশে পবিত্র ইদুল আজহা ও পূজা উপলক্ষে সড়ক নিরাপদ রাখতে এই কার্যক্রম হাতে নিয়েছে।

এছাড়াও পবিত্র ইদুল আজহা ও পূজা উপক্ষে উপজেলার ১২ ইউনিয়নের চেয়াম্যানের নেতৃত্বে গ্রাম প্রতিরক্ষা বাহিনী ও আনসাররাও রাস্তা ও গ্রাম পাহারার দায়িত্বে থাকবেন।

মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুর রহমান সাংবাদিককে জানান, ঝিনাইদহের কালীগঞ্জ-জিবননগর মহাসড়কের মহেশপুর অংশের খালিশপুর-ফতেপুর এবং খালিশপুর-মহেশপুর সড়কের দু ধারে প্রচুর পরিমাণে ঝোপ-ঝাড় আছে। ঝোপ-ঝাড়-জঙ্গলের সুযোগ কে কাজে লাগিয়ে ছিনতাইকারী ও ডাকাতেরা সাধারণ জনগনের ওপরে আক্রমন করতে পারে। পবিত্র ইদুল আজহা ও পূজা সামনে রেখে অপরাধিদের প্রতিরোধে এলজিইডির রাস্তা রক্ষনা-বেক্ষণে নিয়োজিত নারী কর্মীরা রাস্তার দু ধারে ঝোপ-ঝাড়-জঙ্গল কাটা শুরু করেছেন। মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুর রহমান সাংবাদিককে আরও জানান, রাস্তার দু ধার পরিষ্কার থাকলে অপরাধীরা জনগণের ওপরে আক্রমণ করতে পারবে না। আইন-শৃঙ্খলা বাহিনীরও অনেক উপকার হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *