ঝিনাইদহের মহেশপুরে আওয়ামী লীগের সকাল-সন্ধ্যা হরতাল পালিত : যুবলীগ ক্যাডার পিস্তলসহ গ্রেফতার

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের মহেশপুর শহর থেকে গতকাল সোমবার সকালে মনোনয়ন বঞ্চিত প্রার্থীর পক্ষে ডাকা হরতালের পিকেটিংকালে স্বপন (৩৫) নামে এক যুবলীগ ক্যাডার পিস্তলসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। একাধিক মামলার আসামি স্বপন মহেশপুর পৌর এলাকার ক্যাম্পপাড়ার ইসলাম হোসেনের ছেলে।

Jhenidah Moeshpur hartal picture 02.12.13

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসেন জানান, মহেশপুর শহরের বালিকা বিদ্যালয় সড়ক থেকে সকাল সাড়ে ১০টার দিকে অস্ত্রসহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চলের সমর্থকদের ডাকা সোমবার সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে যুবলীগকর্মী স্বপন পিকেটিং করছিলো। পুলিশ গোপন খবর পেয়ে স্বপনকে গ্রেফতার করে। এ সময় তার নিকট থেকে একটি পিস্তল পাওয়া যায়।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মহেশপুর এলাকার বর্তমান সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল জানান, গ্রেফতারকৃত স্বপন যুবলীগের কি-না জানি না।

মহেশপুর উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতরা। ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসনে বর্তমান সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল মনোনয়ন না পাওয়ায় তার সমর্থকরা রোববার রাতে মনোনয়নপ্রাপ্ত অধ্যক্ষ নবী নেওয়াজের বাড়িতে ককটেল হামলা ও ভাঙচুর করে সোমবার দিনব্যাপি হরতালের ঘোষনা দেয়। হরতাল চলাকালে মহেশপুর শহরের বিভিন্ন পাড়ায় থেমে থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সকাল থেকে মনোনয়ন বঞ্চিত প্রার্থীর সমর্থকরা শহরের কলেজস্ট্যান্ড, উপজেলা চত্বর, পোস্টঅফিস মোড়, পৌরসভা চত্বরসহ বিভিন্ন পয়েন্টে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করে। শহরের বেশ কিছু পাড়ায় হরতালকারীরা দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা যায়। হরতালে মহেশপুর শহরে দোকানপাট, ব্যবসাকেন্দ্র বন্ধ ছিলো। কোনো যানবাহন চলাচল করেনি।

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসেন জানান, হরতালে কোনো বিশৃঙ্খলা হয়নি। নাশকতারোধে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.