ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভায় আ.লীগের ৫ ও বিএনপির ৩ প্রার্থী

কালীগঞ্জ প্রতিনিধি: ২০ মার্চ অনুষ্ঠিত হবে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীরা রাত-দিন ভোটারদের কাছে যাচ্ছেন দোয়া ও ভোট প্রার্থনায়। আওয়ামী লীগের ৫ প্রার্থী জোরেশোরে প্রচারণায় রয়েছে। নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের দুটি পক্ষ ও বিএনপির দুটি পক্ষ আলাদা প্রার্থী নিয়ে প্রচারণা করছে। পৌরসভার বর্তমান মেয়র মোস্তাফিজুর রহমান বিজু অস্ত্র ও বিস্ফোরক মামলায় জেলে থাকলেও তার পক্ষে নেতাকর্মীরা প্রচারণা করছে। তবে বিএনপির প্রার্থী কে তা নিয়ে সিদ্ধান্তহীনতায় রয়েছে নেতাকর্মীরা। তার পরেও দু পক্ষের ৩ প্রার্থী হিসেবে প্রচারণা করছেন। বিএনপির নেতারা জানিয়েছেন কেন্দ্র থেকে যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই নেতাকর্মীরা কাজ করবেন।

জানা গেছে, কালীগঞ্জে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুটি গ্রুপে বিভক্ত। একটির নেতৃত্ব দেন সাবেক এমপি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান। অপরটির নেতৃত্ব দেন আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার।

কালীগঞ্জে বিএনপির ২টি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপে নেতৃত্ব দেন সাবেক সংসদ সদস্য এম শহিদুজ্জামান বেল্টু অপরটিতে সাবেক পৌর মেয়র মাহাবুবুর রহমান ও বিএনপির উপজেলা যুগ্মআহ্বায়ক হামিদুল ইসলাম হামিদ। অপরদিকে জামায়াত ও জাতীয় পার্টির কোনো প্রার্থীকে প্রচারণায় দেখা যায়নি। কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মকছেদ আলী জানান, তিনি নিজে সম্ভাব্য পৌর মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন। তার সাথে আরো কয়েকজন প্রার্থী মাঠে আছেন। কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ২২ ফেব্রুয়ারি রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল, ২৪-২৫ ফেব্রুয়ারি মনোনয়ন বাছাই, ৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ও ভোটগ্রহণ হবে আগামী ২০ মার্চ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *