ঝিনাইদহের কালীগঞ্জে ৭ দিন ধরে পানি নেই হাসপাতালে : চরম ভোগান্তিতে রোগীরা

শিপলু জামান: ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি ছাড়াই চলছে রোগী সেবা। ৭ দিন হলো পানি নেই হাসপাতালে। হাসপাতালে আসা রোগী ও তার স্বজনরা চরম দুর্ভোগে পড়েছে। শৌচাগারে পানি না পেয়ে রোগীরা বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ করছে। হাসপাতালে পানি তোলা মোটরটি বিকল হওয়ায় হাসপাতালে এই অবস্থার সৃষ্টি হয়েছে।
এমন ঘটনা সাতদিন গত হলেও হাসপাতাল কর্তৃপক্ষের কোনো মাথা ব্যথা নেই। রোগী ও রোগীর স্বজনরা গোসল করার পানি না পেয়ে হাসপাতালের আশাপাশে থেকে প্রয়োজনীয় কাজ সেরে আসছেন।
বিশেষ করে হাসপাতালে ভর্তি ডাইরিয়া রোগীদের অবস্থা আরও নাজুক। ডাইরিয়া রোগীদের ঘন ঘন শৌচাগারে যাওয়ায় চরম বিপাকে পড়তে হচ্ছে তাদের।
হাসপাতালে ভর্তি হালিমা খাতুন নামে একজন ডাইরিয়া রোগী জানায়, আমি দুই দিন ধরে হাসপাতালে ভর্তি আছি। কিছুক্ষণ পর পর আমাকে টয়লেটে যেতে হচ্ছে। কিন্তু পানির জন্য খুবই সমস্যা হচ্ছে। উপায় না পেয়ে হাসপাতালের আশপাশ থেকে পানি আনতে হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষকে জানালেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হুসাইন সাফায়াত জানান, আমাদের পানি উঠানোর মোটরটি খারাপ হয়ে গেছে। মোটরটি বেশ পুরোনো। ইঞ্জিনিয়ারের কাছে পাঠানো হয়েছিলো। মেরামত করা সম্ভব হয়নি। এখন নতুন একটা কিনতে হবে। যেকারণে একটু দেরি হচ্ছে। এছাড়া আপাতত পানি উঠানোর জন্য একটি মোটর স্থাপন করেছি। কিন্তু রোগীদের চাহিদা মেটানো সম্ভব হচ্ছে না। তবে আজ কালের মধ্যেই সমস্যা সমাধান হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *