জেলা ও উপজেলাসহ সচিবালয়ে প্রশাসনিক পদে রদবদল

স্টাফ রিপোর্টার: খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব মো. সামসুল আরেফিন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব এবং ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এটিএম নাসির মিয়াকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব পদে পদায়ন করা হয়েছে।
বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ব্যবস্থাপক (আইন) পদে বদলির আদেশাধীন উপসচিব মো. আব্দুল মালেক দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের উপপরিচালক পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ন্যস্ত, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক  মো. সেলিম আক্তার বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ব্যবস্থাপক (আইন) পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত এবং বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপসচিব মো. জাহাঙ্গীর আলমকে সমাজসেবা অধিদপ্তরের প্রকল্প পরিচালক পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব গৌতম কুমারকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আইন কর্মকর্তা পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে স্থানীয় সরকার বিভাগে ন্যস্ত করা হয়েছে। খুলনা স্থানীয় সরকারের পরিচালক মো. আব্দুল হান্নান বিশ্বাসকে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলিপূর্বক নিয়োগ করা হয়েছে। এদিকে নন-ক্যাডার কর্মকর্তা পরিকল্পনা বিভাগের সিনিয়র সহকারী সচিব বেগম রওশন আরা আকতার এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সহকারী সচিব মো.আনোয়ার হোসেনকে উপসচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম খোদেজা খাতুন খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্টাফ অফিসার আবু নাসের ভূঁইয়া বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আহমেদ কামরুল হাসান খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী পরিচালক এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. সগীর হোসাইন রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগের সিনিয়র সহকারী সচিব এটিএম শরিফুল আলম খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, গুলশান সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ শরিফুল ইসলাম ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. নজরুল ইসলাম সরকার মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক এবং শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এসএম আনসারুজ্জামানকে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক পদে পদায়ন করা হয়েছে। এদিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রাজিবুল ইসলামকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের ক্ষমতা প্রদান করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্তকৃত সিনিয়র সহকারী সচিব মো. ওবায়দুর রহমানকে পেটেন্ট ডিজাইন ও ট্রেড মার্কস অধিদপ্তরে সহকারী রেজিস্ট্রার পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে শিল্প মন্ত্রণালয়ে ন্যস্ত, সিনিয়র সহকারী সচিব মো. নূরুল বশিরকে তথ্য কমিশনের উপপরিচালক পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে তথ্য মন্ত্রণালয়ে ন্যস্ত, সিনিয়র সহকারী সচিব মো. মঞ্জুর আলম প্রধান ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের প্রেস অফিসার পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে ভূমি মন্ত্রণালয়ে ন্যস্ত, সিনিয়র সহকারী সচিব মো. আমিনুর রহমান বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যানের একান্ত সচিব পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে ন্যস্ত করা হয়েছে। নৌবাহিনী সদর দপ্তরের সহকারী নৌ-প্রধান রিয়ার অ্যাডমিরাল এম মকবুল হোসেনকে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক পদে প্রেষণে নিয়োগের নিমিত্তে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে এবং বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক পদে প্রেষণে কর্মরত রিয়ার অ্যাডমিরাল কেএস হোসেনকে বাংলাদেশ নৌবাহিনীতে প্রত্যাবর্তনের নিমিত্তে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যর্পণ করা হয়েছে। বাংলাদেশ জরিপ অধিদপ্তরের পরিচালক পদে প্রেষণে নিয়োজিত লে. কর্নেল মো. খায়রুল কাদির ও শিক্ষা মন্ত্রণালয়ের বিইউপিতে প্রেষণে নিযুক্ত মেজর ইকবাল শাহরিয়ারকে বাংলাদেশ সেনাবাহিনীতে প্রত্যাবর্তনের নিমিত্তে তার চাকরি সশস্ত্র বাহিনীতে প্রত্যার্পন করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *