জীবননগর বেণীপুরে পুলিশ পরিচয়ে প্রতারণা করতে এসে আটক সেনা সদস্যকে নেয়নি সেনাবাহিনী : চাঁদাবাজির মামলা দিয়ে আদালতে সোপর্দ

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার বেণীপুর গ্রামে বন্ধুর বাড়ি বেড়াতে এসে নিজেকে পুলিশের দারোগা পরিচয়ে অর্থের বিনিময়ে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে  প্রতারণা করতে গিয়ে আটক চট্টগ্রাম ক্যান্টমেন্টের সেনা সদস্য মেহেরপুরের নাসিম উদ্দিনকে (২৫) নেয়নি সেনাবাহিনী। সেনাবাহিনী তার পরিচয় নিশ্চিত না হতে পেরে তাকে নিতে অপরাগতা প্রকাশ করে। ফলে গতকাল বৃহস্পতিবার প্রতারণার মামলায় পুলিশ নাসিমকে আদালতে সোপর্দ করে।

থানাসূত্রে জানা যায়, মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে নাসিম উদ্দিন গত ৪-৫ দিন আগে জীবননগর উপজেলার বেণীপুর গ্রামের বন্ধু মকলেচের বাড়িতে বেড়াতে আসেন। নিজেকে তিনি পুলিশের দারোগা পরিচয় দেন। এসময় তিনি পুলিশ বাহিনীতে অর্থের বিনিময়ে চাকরি দেয়ার কথা বলে প্রতারণা শুরু করেন। একপর্যায়ে গ্রামের সোহেল নামক এক যুবক তার পরিচয় নিয়ে প্রশ্ন তুললে নাসিম তাকে মারপিট করেন। এতে ক্ষিপ্ত হয়ে এলাকাবাসী নাসিমকে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশের নিকট তিনি একজন সেনা সদস্য পরিচয় দিয়ে জানান, তার পোস্টিং চট্টগ্রাম সেনানিবাসে। পুলিশের পক্ষ থেতে খবর দেয়া হয় সেনাবাহিনীতে। খবর পেয়ে রাতেই যশোর সেনানিবাস থেকে একদল সেনা সদস্য তাকে নিতে আসে, কিন্তু পরিচয় নিয়ে সন্দেহ দেখা দেয়ায় নাসিমকে নিতে তারা অস্বীকার করেন। নাসিম আসলেই কি সেনাবাহিনীতে চাকরি করে না কি এটাও তার প্রতারণা তা নিয়ে প্রশ্ন দেখা দেয়ায় সেনাবাহিনী তাকে নিয়ে অপরাগতা প্রকাশ করায় গতকাল বৃস্পতিবার তাকে প্রতারণা মামলায় আদালতে সোপর্দ করে পুলিশ। জীবননগর থানার অফিসার ইনচার্জ এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *