জীবননগরে ৫ দিনব্যাপী কৃষিমেলা উদ্বোধন অনুষ্ঠানে এমপি টগর : দেশ কৃষিতে বিপ্লব ঘটিয়েছে

জীবননগর ব্যুরো: জীবননগরে ৫ দিনব্যাপী কৃষিমেলা উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজি মো. আলী আজগার টগর, কৃষি ক্ষেত্রে আওয়ামী লীগ সরকার ব্যাপক সাফল্য এনেছে। সার ও ডিজেলসহ সব ধরনের কৃষি উপকরণ কৃষকদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা হয়েছে। দেশ আজ কৃষিতে বিপ্লব ঘটিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জঙ্গিবাদ, হত্যা ও সন্ত্রাস বন্ধ হয়েছে। আওয়ামী লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে। ২০০৬ সালে ২৪ ঘণ্টায় বিদ্যুত পেতাম মাত্র ৪ ঘণ্টা। ওই সময় দেশে বিদ্যুত উৎপাদন হতো মাত্র ৩ হাজার মেগাওয়াট। বর্তমানে বিদ্যুত উৎপাদন হচ্ছে ১৪ হাজার মেগাওয়াট। ওই সময় সন্ধ্যায় বিদ্যুত চলে গেলে আসতো রাত ২টার পর। বিদ্যুত গ্রাহকরা বলতো বিদ্যুত থাকেই না, মাঝে মাঝে আসে। কিন্তু বর্তমানে লোডশেডিং নেই বললেই চলে। আওয়ামী লীগ সরকার শিক্ষা ক্ষেত্রেও আমূল পরিবর্তন এনেছে। জানুয়ারি মাসের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়েছে। কিন্তু জামায়াত-বিএনপি এ উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করতে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের এ ষড়যন্ত্র রুখতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস রেখে আমাদেরকে ধর্মীয় কুসংস্কার থেকে বেরিয়ে আসতে হবে। তিনি গতকাল সোমবার বেলা ১১টার দিকে জীবননগর উপজেলা চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে ২য় শস্য বহুমুখীকরণ প্রকল্পের (এসসিডিপি) আওতায় ৫ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুল হাফিজের সভাপতিত্বে তিনি আরও বলেন, যারা আমাদের দেশে গণহত্যা চালিয়েছে, আগুন দিয়ে ঘরবাড়ি পুড়িয়েছে, মা-বোনদের ধরে এনে পাকসেনাদের হাতে তুলে দিয়েছে তাদের বিচার বাংলার মাটিতেই হচ্ছে। তিনি যুদ্ধাপরাধীদের বিচার, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, শিক্ষাক্ষেত্রে সাফল্য, কর্মসংস্থানের ব্যবস্থা, দারিদ্র্য দূরীকরণ, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিত করাসহ স্থানীয় উপজেলায় বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, জীবননগরে অগ্নি নির্বাপক অফিস, জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত, উথলী মহাবিদ্যালয়ে ১ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে শিক্ষাভবন নির্মাণ, জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে, কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ে ও গয়েশপুর মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন রাস্তা পিচকরণ করা হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু. মো আব্দুল লতিফ অমল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ্, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ফরহাদুর রেজা, ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, মো. তাহাজ্জত হোসেন প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *