জীবননগরের নতুন চাকলায় পথসভায় এমপি আলী আজগার টগর : কোনো ষড়যন্ত্রই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না

 

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি মো. আলী আজগার টগর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জঙ্গিবাদ, হত্যা ও সন্ত্রাস বন্ধ হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার চলছে। গত ৮ বছরে আওয়ামী লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে। ২০০৬ সালে ২৪ ঘণ্টায় বিদ্যুত পেতাম মাত্র ৪ ঘণ্টা। ওই  সময় দেশে বিদ্যুত উতপাদন হতো মাত্র ৩ হাজার মেগাওয়াট। বর্তমানে বিদ্যুত উতপাদন হচ্ছে ১৪ হাজার মেগাওয়াট। ওই সময় সন্ধ্যায় বিদ্যুত চলে গেলে আসতো রাত ২টার পর। বিদ্যুত গ্রহকরা বলতেন বিদ্যুত থাকেই না, মাঝে মাঝে আসে। কিন্তু বর্তমানে লোডসেডিং নেই বল্লেই চলে। আওয়ামী লীগ সরকার শিক্ষাক্ষেত্রেও আমূল পরিবর্তন এনেছে। জানুয়ারি মাসের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। কৃষিক্ষেত্রেও আওয়ামী লীগ সরকার ব্যাপক সাফল্য এনেছে। সার ও ডিজেলসহ কৃষি উপকরণ কৃষকদের ক্রয় ক্ষমতার ভেতরে রাখা হয়েছে। কিন্তু জামায়াত-বিএনপি এ উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করতে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের এ ষড়যন্ত্র রুখতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস রেখে আমাদেরকে ধর্মীয় কুসংস্কার থেকে বেরিয়ে আসতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জীবননগর উপজেলার রায়পুর ইউনিয়নের নতুন চাকলা গ্রামে ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে সাড়ে ৪ কিলোমিটার পাকা সড়কের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এর আগে তিনি ৯০ লাখ টাকা ব্যয়ে রায়পুর ইউনিয়ন পরিষদের নতুন ভবন ও ২৫ লাখ টাকা ব্যয়ে রায়পুর বাজার উন্নয়ন কাজের উদ্বোধন করেন। রায়পুর ইউপি চেয়ারম্যান মো. তাহাজ্জত হোসেনের সভাপতিত্বে ও মো. মশিউর রহমানের উপস্থাপনায় তিনি আরও বলেন, যারা আমাদের দেশে গণহত্যা চালিয়েছে, আগুন দিয়ে ঘরবাড়ি পুড়িয়েছে, মা-বোনদের ধরে এনে পাকসেনাদের হাতে তুলে দিয়েছে তাদের বিচার বাংলার মাটিতে হবে। তিনি তার সরকারের উন্নয়নের কথা তুলে ধরে আবারও নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান। এ সময় তিনি যুদ্ধাপরাধীদের বিচার, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, শিক্ষাক্ষেত্রে সাফল্য, কর্মসংস্থানের ব্যবস্থা, দারিদ্র্য দূরীকরণ, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার কথা উল্লেখ করেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসে, দেশের কল্যাণে কাজ করে, দেশের মানুষের জন্য কাজ করে। তখনই কেবল দেশের মানুষ কিছু পায়।

পথসভায় আরো বক্তব্য রাখেন জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সহসম্পাদক মো. জাকারিয়া আলম, জীবননগর পৌর মেয়র মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হাফিজুর রহমান, উথলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মুক্তার, বাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক জসিম উদ্দীন জালাল, জীবননগর উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুস ছালাম ঈশা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাজহার আনোয়ার প্রমুখ। এ সময় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগে যোগদান: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে চাকলা গ্রামের বিএনপির শতাধিক কর্মী অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য হাজি মো. আলী আজগার টগরের হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।