জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী : ১৫ দিনের কর্মসূচি

 

স্টাফ রিপোর্টার: সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী (৩০ মে) উপলক্ষে ১৫ দিনব্যাপি কর্মসূচি ঘোষণা করেছে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ঢাকাসহ সারাদেশে ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে।

তিনি জানান, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ২৭ মে আলোচনাসভা করবে মহিলাদল। এরপর ২৮ মে ঢাকার ইঞ্জিনিয়ার ইনস্টিউটশনে কেন্দ্রীয় বিএনপির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হবে। ওইদিন দেশের সব মহানগর, জেলা ও উপজেলা পর্যায়েও বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনাসভার আয়োজন করা হবে। পরদিন ২৯ মে-ও থাকছে দেশব্যাপি আলোচনাসভা।

৩০ মে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর দিন তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর মাজার প্রাঙ্গণে পবিত্র কোরআনখানি, মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। এরপর শহীদ এ রাষ্ট্রপতির রুহের  মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হবে। এদিন নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ দলের সবগুলো কার্যালয়ে বিএনপির দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। পাশাপাশি উত্তোলন করা হবে কালো পতাকা।

এছাড়া, নেতাকর্মীরা ধারণ করবেন কালো ব্যাজ। ৩০ মে থেকে ১ জুন পর্যন্ত তিন দিন দেশব্যাপি গরিব-দুস্থদের মাঝে খাবার বিতরণ করবে বিএনপি। ঢাকাতে এ কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর বিএনপি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *