জমি দখল করতে বোমার বিস্ফোরণ : পুলিশের গুলি বর্ষণ

274,4576,0,1336,96,1024,283,284,395,70364,0

মেহেরপুর অফিস: আদালতে বিচারাধীন একটি জমি দখল করতে মেহেরপুর শহরের থানাপাড়ায় সদর থানার ৫০ গজ দূরে বোমার বিস্ফোরণ ঘটিয়ে আব্দুল লতিবসহ তাদের ৪ ভাইয়ের বাড়িঘর ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এক রাউন্ড ফাঁকাগুলি বর্ষণ করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। গতকাল শুক্রবার ভোরের দিকে মেহেরপুর সদর থানার সীমানা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় তাদের ৬টি মোবাইলফোন, একটি সোনার চেইন লুট করে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছে ক্ষতিগ্রস্তরা।
ক্ষতিগ্রস্ত আব্দুল মোমিন ও স্থানীয়রা জানান, তার মায়ের নিজ নামীয় ১৯ শতক জমিতে তারা ৪ ভাই দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। এরমধ্যে আরএস রেকর্ডে ভুলবশত ৫ শতক জমি খতিয়ানভুক্ত হয়নি। ওই জমি নিয়ে মেহেরপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা বিচারাধীন রয়েছে। সেই জমি দখলের জন্য শেখপাড়ার নুরুল খান, তার ভাই নিজাম খান এবং আব্দুল গনি দীর্ঘদিন ধরে দখলের পায়তারা করে আসছিলো। এদিন ভোররাতে বাড়িতে বোমার বিস্ফোরণ ঘটিয়ে হামলা চালিয়ে চার ভাইয়ের বাড়িঘর ভাঙচুর করে তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের পাওয়া যায়নি।
মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, কয়েকমাস আগে এ বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে মীমাংসা করার জন্য থানায় বসেছিলাম। পরে আদালতে মামলা থাকায় বিষয়টি আদালতের ওপর ছেড়ে দেয়া হয়েছে। ভোর রাতে ভাঙচুরের খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করলে হামলাকারীরা পালিয়ে যায়। ক্ষতিগ্রস্তরা মামলা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন- বোমা বিষ্ফোরণের ঘটনা ক্ষতিগ্রস্থ পরিবার দাবি করছেন। তবে পুলিশ এর কোনো সত্যতা পায়নি। শেষ সংবাদ পাওয়া পর্যন্ত কেউ থানায় মামলা করেনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *