চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে একাদশ শ্রেণির ছাত্রীদের ওরিয়েন্টেশন ক্লাস

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া একাদশ শ্রেণির ছাত্রীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার কলেজ মিলনায়তনে এই ক্লাস অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ প্রফেসর শহীদুল ইসলাম, উপাধ্যক্ষ প্রফেসর কামরুজ্জামান, ভর্তি কমিটির আহ্বায়ক প্রভাষক প্রফুল্ল কুমার দত্ত ও শিক্ষক পরিষদের সম্পাদক প্রভাষক আবু বকর।

কলেজ অধ্যক্ষ আব্দুল লতিফ তার বক্তব্যে ছাত্রীদের উদ্দেশে বলেন,ভালো শিক্ষার্থী হতে ও ভালো ফলাফল পেতে হলে নিয়মিত ক্লাসে উপস্থিতি ও পাঠদানে মনোযোগের কোনো বিকল্প নেই। সাধারণ পাঠ্যবইয়ের বাইরে সহশিক্ষামূলক বই পড়তে হবে। এজন্য প্রত্যেককে লাইব্রেরিমুখি হতে হবে। সংস্কৃতি ও ক্রীড়াচর্চা করতে হবে। মনে রাখতে হবে একাদশ শ্রেণির ছাত্রীদেরকে আগামী দুবছর খুবই গুরুত্বপূর্ণ সময়। কারণএ সময়ে যে যতো ভালো ফলাফল করবে, উচ্চ শিক্ষার প্রতিযোগিতায় টিকে থাকার সম্ভাবনা তাদের সবচেয়ে বেশি।

বাংলা বিভাগের প্রভাষক সোনিয়া পারভীনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনবাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রশিদ, দর্শন বিভাগের প্রভাষক তাহাজ্জত আলী, ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক নাসির উদ্দিন, দ্বাদশ শ্রেণি মানবিক বিভাগের ছাত্রী সুমাইয়া পারভীন ও একাদশ শ্রেণি বিজ্ঞান বিভাগের ছাত্রী শাহীনা আক্তার মিমি। অনুষ্ঠানে দ্বাদশ শ্রেণির ছাত্রী সোনিয়া খাতুন কোরআন তেলাওয়াত করেন। প্রত্যেক শিক্ষার্থীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া, কলেজের প্রস্পেক্টাস ও রুটিন দেয়া হয়।

উল্লেখ্য, এবছর একাদশ শ্রেণিতে মানবিকে ৪০০, ব্যবসা শিক্ষায় ১০৯ ও বিজ্ঞানে ৫৯ শিক্ষার্থী ভর্তি হয়েছে।

Leave a comment

Your email address will not be published.