চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে আ.লীগের বিক্ষোভ সমাবেশ

মাথাভাঙ্গা ডেস্ক: দেশের চলমান উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন সফল করার লক্ষ্যে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে মতবিনিময়সভা ও বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। গতকাল রোববার পৃথক পৃথকভাবে এ কর্মসূচি পালন করা হয়।

আন্দুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, দেশের চলমান উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন সফল করার লক্ষ্যে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল ৪টার দিকে স্থানীয় বালিকা বিদ্যালয় চত্বরে ইউনিয়ন  আওয়ামী লীগের সভাপতি শেখ মোক্তার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার, সাংগঠনিক সম্পাদক মীর মকলেচুর রহমান টজো, যুগ্মসম্পাদক মহিদুল ইসলাম মধু, সহসভাপতি আশাদুজ্জাঁমান, প্রচার সম্পাদক মোল্লা আলতাব হোসেন ফেলা, বীর মুক্তিযোদ্ধা সুজ্জাত হোসেন, ডা. সালাহ উদ্দিন, শেখ আতিয়ার রহমান, যুবলীগ নেতা মির্জ্জা লিটন, শেখ ফিরোজ হোসেন, শেখ বিল্লাল হোসেন ও শফিকুল ইসলাম শফি প্রমুখ। বক্তারা বলেন, একজন রাজাকার কাদের মোল্লার জন্য একশ জনের প্রাণ নেয়াটা মোটেই ইসলাম সমর্থন করে না। যারা আওয়ামী লীগ করে যারা পুলিশের ও নিরীহ পথচারীদের প্রাণ নেয়ার জন্য আগুন দেয় তাদের বোঝা উচিত এ দেশের জনগণ সেই স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবির চক্রকে সমর্থন করে না। এটা নবী রাসুলের শিক্ষা নয়। দলীয় নেতাকর্মীদের সাংগঠনিকভাবে সকল নৈরাজ্য প্রতিহত করার উদাত্ত আহ্বান জানান বক্তারা। সভাটি পরিচালনা করেন যুবলীগ নেতা হাফিজুর রহমান।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের যুবলীগের আয়োজনে জামায়াত-শিবিরের সারাদেশের ধ্বংসলীলার প্রতিবাদে গতকাল রোববার সন্ধ্যারাতে শিবপুর গ্রামে মোনাখালী ইউনিয়নের যুবলীগের সভাপতি আরোজ আলীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি গ্রাম প্রদক্ষিণ শেষে শিবপুর বড় মসজিদের সামনের রাস্তায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন যুবলীগের সভাপতি আরোজ আলী, যুগ্মসম্পাদক এরশাদ, উপজেলা সৈনিকলীগের সভাপতি মনিরুজ্জামান মনি, যুবলীগ নেতা শান্তি, মোমিন প্রমুখ।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রতিবাদে ঝিনাইদহে মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। গতকাল রোববার সকাল ১১টার দিকে শহরের এইচএসএস সড়ক থেকে মিছিলটি বের হয়। জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিলে অংশ নেয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে নেতাকর্মীরা। সমাবশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ, আব্দুল খালেক, লিয়াকত আলী, আক্কাচ আলী, অশোক ধর, আসাদুজ্জামান, অ্যাড. সালমা ইসলামসহ নেতাকর্মীরা বক্তব্য রাখেন। সমাবেশে বিএনপি-জামায়াত জোটের সকল দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিহতের জন্য জনগণকে রাজপথে থাকার আহ্বান জানান বক্তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *