চুয়াডাঙ্গা প্রদীপন বিদ্যাপীঠের ভোট কাল

দুই প্যানেলের জমজমাট প্রচারণায় জমে উঠেছে নির্বাচন : ৬ পদে লড়ছেন  ১৩ জন

স্টাফ রিপোর্টার: জমজমাট প্রচারণায় উৎসবমুখর হয়ে উঠেছে চুয়াডাঙ্গার ঐতিহ্যবাহী প্রদীপন বিদ্যাপীঠ। দুই প্যানেলের প্রার্থীরা পাড়া মহল্লা দাপিয়ে বেড়াচ্ছেন একটি মাত্র ভোটের জন্য। কেউ কেউ ভোটারদের কাছে মোবাইলফোনে কুশল বিনিময় করে ভোট চাচ্ছেন। আবার অনেকে বাড়িতে বাড়িতে গিয়ে ভোট চাচ্ছেন। বিদ্যালয়ে শিক্ষার মান বৃদ্ধিসহ নানা পরিকল্পনার প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। ১৩ জন প্রাথী দুইটি প্যানেলভুক্ত হয়ে এ নির্বাচনে অংশ নিচ্ছে। অভিভাবক ঐক্য পরিষদ নামে একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সাংবাদিক আশরাফুল হক ওরফে বিপুল আশরাফ। অপরদিকে সমন্বিত শিক্ষা উন্নয়ন পরিষদের নেতৃত্ব দিচ্ছেন আমজাদুল ইসলাম।

আগামীকাল ২ আগস্ট বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হবে বেলা ২টায়। এদিকে নির্বাচন অবাধ সুষ্ঠু করতে জেলা প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যে ভোটারদের কাছে ছবি সংযুক্ত ভোটার কার্ড বিতরণ করা হয়েছে। শিক্ষার্থীর বাবা-মা যে কেউ একজন ভোট দিতে পারবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে,  প্রদীপণ বিদ্যাপীঠে অভিভাবক সদস্য পদে নির্বাচন তীব্র জমে উঠেছে। দুটি প্যানেলভুক্ত হয়ে ১৩ জন প্রার্থী ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। অভিভাবক ঐক্য পরিষদ নামে একটি প্যানেলে নেতৃত্ব দিচ্ছেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্মসাধারণ সাম্পাদক এসএটিভি-নিউএজ-নয়াদিগন্তের জেলা প্রতিনিধি সাংবাদিক আশরাফুল হক (বিপুল আশরাফ)। রোববার বিদ্যালয়ে গিয়ে দেখা যায় ঐক্য পরিষদরে সদস্যরা অভিভাবকদের কাছে ভোট চাচ্ছেন। দিচ্ছেন প্যানেল পরিচিতি। নতুন অভিভাভক এলেই ঘিরে ধরছেন প্রর্থীরা।  পাশাপাশি অবস্থান নিয়ে সমন্বিত শিক্ষা উন্নয়ন পরিষদের সদস্যরা ভোট চাচ্ছেন।

এদিকে অভিভাবক ঐক্য পরিষদ থেকে  সহ-সভাপতি পদে সাংবাদিক আশরাফুল হক ওরফে বিপুল আশরাফ (ছাতা),  সদস্য পদে রিপন আলী (কাপ পিরিচ), সাংবাদিক রকিবুল ইসলাম ওরফে ইসলাম রকিব (চেয়ার), ওয়াহিদুল কাদির জোয়ার্দ্দার আনন্দ (মাছ), মুশতাক আহমেদ(টিউবয়েল) ও রুমানা আক্তার (আম) প্রতীক নিয়ে লড়ছেন।

অপরদিকে আরেকটি প্যানেল থেকে সহ-সভাপতি পদে আমজাদুল ইসলাম (আনারস), সদস্য পদে আবুল হোসেন মিলন (মোরগ), আতিউর রহমান (কলম), জাহিদ হোসেন (ফুটবল), তানজিলুর রহমান চৌধুরী (দেয়াল ঘড়ি), শাজাহান খান (বৈদ্যুতিক পাখা), ছানোয়ার হোসেন (বাইসাইকেল) প্রতীক নিয়ে মাঠ রয়েছেন।

২ আগস্ট সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। একজন ভোটার সহ-সভাপতি পদে একজন ও সদস্য পদে ৫টি ভোট দিতে পারবেন। তবে সদস্য ৫ এর কম বেশি ভোট দিলে সেই ব্যালট বাতিল করা হবে বলে নির্বাচন কমিশন জানায়।  বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত ৩টি বুথের মাধ্যমে ৬৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বিজয়ী সদস্যগণ আগামী ৩ বছর দায়িত্ব পালন করবেন।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *