চুয়াডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ দায়িত্ব নিচ্ছেন আজ

মেয়াদ পূর্ণ হওয়ার পর অন্য তিন পৌরসভায় দায়িত্ব হস্তান্তর
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু ও কাউন্সিলরবৃন্দ আজ বৃহস্পতিবার দায়িত্ব নিচ্ছেন। বেলা সাড়ে ১০টায় আনুষ্ঠানিকভাবে তাঁদের দায়িত্ব বুঝে নেয়ার কথা। এর আগে গতকাল বুধবার বিকেলে জেলা প্রশাসক সায়মা ইউনুস পৌর পরিষদকে দায়িত্ব গ্রহণের জন্য লিখিত আমন্ত্রণ জানান। আমন্ত্রণের চিঠিটি গতকালই পৌরসভায় এসে পৌঁছেছে । এদিকে জেলার অন্য ৩টি পৌরসভার মেয়াদ পূর্ণ না হওয়ায় ওই ৩টি পৌরসভার নবনির্বাচিত পরিষদ দায়িত্ব গ্রহণের জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১ সেপ্টেম্বর চুয়াডাঙ্গা পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হলেও এলাকা সম্প্রসারণ ও ১২টি ওয়ার্ডে বিভাজন সংক্রান্ত জটীলতার কারণে নির্ধারিত সময়ে ভোট হয়নি। এছাড়া, অন্য ৩টি পৌরসভার মধ্যে দর্শনা পৌরসভায় ১০ ফেব্রুয়ারি, জীবননগর ২২ ফেব্রুয়ারি ও আলমডাঙ্গা ২৭ ফেব্রুয়ারি মেয়াদ ৫ বছর পূর্ণ হচ্ছে। গত বছরের ৩০ ডিসেম্বর জেলার ৪টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে চুয়াডাঙ্গা পৌরসভায় ওবায়দুর রহমান চৌধুরী জিপু ক্ষমতাসীন মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারকে, দর্শনায় মতিয়ার রহমান মহিদুল ইসলামকে, জীবননগরে জাহাঙ্গীর আলম নোয়াব আলীকে এবং আলমডাঙ্গায় হাসান কাদির গণু মীর মহিউদ্দিনকে পরাজিত করে নির্বাচিত হন। গত ২৪ জানুয়ারি খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ।
চুয়াডাঙ্গা পৌরসভার সচিব শরিফুল ইসলাম জানান, দায়িত্ব গ্রহণের চিঠিটি বুধবার বিকেলে হাতে পেয়েছেন। এবারের নির্বাচনে রিটানিং কর্মকর্তা ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা জানান, জেলা প্রশাসক সায়মা ইউনুস স্বাক্ষরিত পত্র চুয়াডাঙ্গা পৌরসভায় পাঠানো হয়েছে। অন্য তিন পৌরসভায় মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর দায়িত্ব হস্তান্তর প্রক্রিয়া করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *