চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ শামসুল আবেদীন খোকন ১০ দিনের সরকারি সফরে বিদেশ যাচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ শামসুল আবেদীন খোকন ১০ দিনের সরকারি সফরে ইংল্যান্ড ও ভারতে যাচ্ছেন। তিনি আজ রোববার সকাল সোয়া ৮টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর ছেড়ে যাবেন।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় উচ্চতর ট্রেনিং বিষয়ে এই সফরে যাচ্ছেন শেখ শামসুল আবেদীন খোকন। আজ রোববার লন্ডনে যাওয়ার পর সেখানে ট্রেনিং চলবে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত। লন্ডনে ট্রেনিং শেষে আগামী ২৮ অক্টোবর একই উদ্দেশে তিনি ভারতের কোলকাতা যাবেন। সেখানে ট্রেনিং শেষে আগামী ৩১ অক্টোবর জেলা পরিষদ পরিষদের চেয়ারম্যান শেখ শামসুল আবেদীন খোকনের ঢাকায় ফেরার কথা রয়েছে।
শেখ শামসুল আবেদীন খোকন চুয়াডাঙ্গার প্রথম নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান। গত বছরের ২৮ ডিসেম্বর দেশব্যাপী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। তিনি চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলার হারদী গ্রামের মরহুম খেলাফত হোসেনের ছেলে। ১৯৪৯ সালে ৩ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগে এমএ পাস করেন। তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়ায় বাংলাদেশ হ্যাচারীর পরিচালক। এছাড়া, তিনি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে চট্রগ্রামে অংশগ্রহণ করেন এবং পাকসেনা কর্তৃক গ্রেফতার হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *