চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ নির্বাচন-২০১৪

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ নির্বাচন-২০১৪ এ প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেলই তাদের মনোনয়ন গতকাল রোববার দুপুরে দাখিল করেছেন। দুটি প্যানেলের বাইরে সাধারণ সম্পাদক পদে আরো একজন মনোনয়ন জমা দিয়েছেন। সব মিলিয়ে আগামী ২৯ নভেম্বর অনুষ্ঠিতব্য জেলা আইনজীবী সমিতির নির্বাচন এখন জমজমাট।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, আওয়ামী লীগ নেতৃত্বাধীন আওয়ামী আইনজীবী ও সমমনা পরিষদের পক্ষে সভাপতি পদে অ্যাড. নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা প্যানেল এবং বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে মুন্সী মো. শাহাজাহান মুকুল ও সাধারণ সম্পাদক পদে সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া জাসদ সমর্থিত প্রার্থী হিসেবে গণতান্ত্রিক আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী হাজি আকসিজুল ইসলাম রতন সাধারণ সম্পাদক হিসেবে ভোটযুদ্ধে নেমেছেন।

আওয়ামী আইনজীবী ও সমমনা পরিষদের অন্য পদের প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে খন্দকার নাসির উদ্দীন ও আশরাফুল ইসলাম খোকন। যুগ্মসম্পাদক পদে তালিম হোসেন ও আতিয়ার রহমান। সদস্য পদের প্রার্থীরা হলেন- রবিউল হক রবি, ওয়ালিউল ইসলাম, ছরোয়ার হোসেন, আসলাম উদ্দীন (২), আমজাদ হোসেন, নাসির উদ্দীন (৩), মোখলেছুর রহমান, আনারুল হক ও সুজাউদ্দীন।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অন্যান্য প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে মনসুর উদ্দীন মোল্লা ও শহিদুল হক (২), যুগ্মসম্পাদক পদে আহসান আলী ও খন্দকার অহিদুল আলম ওরফে মানি খন্দকার। সদস্য পদের প্রার্থীরা হলেন- মমতাজ খাতুন, আব্দুল্লাহ আল মামুন (এরশাদ), জামাল উদ্দীন, এসএম হুমায়ুন কবীর, মাসুদুর রহমান, হারুনুর রশীদ (বাবলু), মশিউর রহমান পারভেজ, হুমায়ুন কবীর মামুন ও মাসুদ পারভেজ রাসেল।

তফশিল অনুযায়ী আজ সোমবার মনোনয়নপত্র বাছাই, ২৪ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ২৯ নভেম্বর শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এমএম মনোয়ার হোসেন মনোয়নপত্র বিতরণ ও গ্রহণ করেন।