চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ঐক্যজোটের ১১টি পদে ও আওয়ামী লীগ চারটিতে জয়ী

মুকুল সভাপতি ডালিম সম্পাদক পুনঃনির্বাচিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে-২০১৪ বিএনপি সমর্থিক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১টি পদে এবং আওয়ামী লীগ সমর্থিত আওয়ামী আইনজীবী পরিষদ একটি যুগ্মসম্পাদকসহ চারটি পদে জয়লাভ করেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় নির্বাচন পরিচালনা উপপরিষদের সদস্য এম.এম মনোয়ার হোসেন বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এ সময় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট নেতারা বিজয়ীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট বিজয়ীরা হলেন, সভাপতি পদে মুন্সী মো. শাহজাহান মুকুল (৮১), সহসভাপতি শহিদুল হক (৮৮) ও মুনছুর উদ্দিন মোল্লা (৮৭), সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম (৭২) ও যুগ্মসাধারণ সম্পাদক আহসান আলী (৭৭)। যুগ্মসম্পাদক পদে অপর প্রতিদ্বন্দ্বী খন্দকার তৌহিদুল আলম মানিক ৭৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোটের সদস্য পদে নির্বাচিত হয়েছেন, হুমায়ুন কবির মামুন (৮৯), মাসুদুর রহমান (৮৫), মমতাজ খাতুন (৮১), মাসুদ পারভেজ রাসেল (৮০), জামাল উদ্দিন (৭৭) ও আব্দুল্লাহ আল মামুন এরশাদ (৭৪) জয়লাভ করেছেন।

আওয়ামী আইনজীবী পরিষদের বিজয়ীরা হলেন, তালিম হোসেন (৭৫) ভোট পেয়ে যুগ্মসম্পাদক পদে নির্বাচিত হন। সদস্য পদে নাসির উদ্দিন-৩ (৮৭), আনারুল হক (৭৭) ও ছরোয়ার হোসেন (৭৭) নির্বাচিত হয়েছেন। এছাড়া নির্বাচনে নিকটতম প্রার্থীরা হলেন, আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি পদে নুরুল ইসলাম (৬৭), সহসভাপতি পদে খন্দকার নাসির উদ্দিন (৬৭) ও আশরাফুল ইসলাম খোকন (৫৫), সাধারণ সম্পাদক পদে মহ. শামসুজ্জোহা (৬১), যুগ্মসম্পাদক পদে আতিয়ার রহমান (৭১), সদস্য পদে রবিউল হক (৭৩), সুজাউদ্দিন (৭৩), আমজাদ হোসেন (৭৩), আসলাম উদ্দিন (৭০), ওলিউল ইসলাম (৬৩) ও মোখলেছুর রহমান (৫০) ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

গণতান্ত্রিক আইনজীবী পরিষদের প্রার্থী সাধারণ সম্পাদক পদে জাসদ নেতা হাজি আকসিজুল ইসলাম রতন (১৫) ভোট পেয়ে পরাজিত হয়েছেন। নির্বাচনে মোট ১৬৭ জন ভোটারের মধ্যে ১৫৫ জন ভোটার তাদের ভোট প্রদান করেন। তার মধ্যে সাতটি ভোট বাতিল হয়েছে। সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

আইনজীবী সমিতি নির্বাচনে অ্যাডভোকেট আব্দুর রশিদ চৌধুরী নির্বাচন পরিচালনা উপপরিষদের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। নির্বাচনে ফলাফল ঘোষণার পর পুনঃনির্বাচিত  সভাপতি  মুন্সী মো. শাহজাহান মুকুল ও সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিমকে ফুলের মালা দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোটের আহ্বায়ক আব্দুল ওহাব মল্লিক ও ঐক্যজোটের নেতা ওয়াহেদুজ্জামান বুলা। এদিকে নবনির্বাচিতদের অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান খান বাবু, চুয়াডাঙ্গা জেলা জামায়াতে ইসলামীর জয়েন্ট সেক্রেটারি রুহুল আমিনসহ অনেকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *