চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

 

সভাপতি পদে ২ সাধারণ সম্পাদক পদে ৩ প্রার্থী ভোট যুদ্ধে লড়ছেন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ শুক্রবার অনষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে ১৫টি পদের জন্য ৩১ জন প্রার্থী ভোটযুদ্ধে লড়ছেন। একটি সভাপতি পদের জন্য দুজন প্রার্থী লড়লেও একটি সাধারণ সম্পাদক পদে লড়ছেন তিনজন প্রার্থী। তবে, সভাপতি পদে সরাসরি ভোটযুদ্ধ হলেও সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী থাকায় লড়াই জমে উঠেছে।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে ,আজ শুক্রবার চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০১৪ অনুষ্ঠিত হবে। গত ১৭ নভেম্বর প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল তাদের মনোনয়ন দাখিল করেন। দুটি প্যানেলের বাইরে সাধারণ সম্পাদক পদে আরো একজন মনোনয়ন জমা দেন। আজ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে। আইনজীবী সমিতির ১৬৭ জন ভোটার তাদে ভোটাধিকার প্রয়োগ করবেন।

আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলে সভাপতি পদে নুরুল ইসলাম ও সম্পাদক মহ. শামসুজ্জোহা এবং বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলে সভাপতি পদে মুন্সী মো. শাহাজাহান মুকুল ও সাধারণ সম্পাদক পদে সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া, গণতান্ত্রিক আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী জাসদ নেতা হাজি আকসিজুল ইসলাম রতন সাধারণ সম্পাদক হিসেবে ভোটযুদ্ধে লড়ছেন।

আওয়ামী আইনজীবী পরিষদের অন্য পদের প্রার্থীরা হলেন, সহসভাপতি পদে খন্দকার নাসির উদ্দীন ও আশরাফুল ইসলাম খোকন। যুগ্মসম্পাদক পদে তালিম হোসেন ও আতিয়ার রহমান। সদস্য পদের প্রার্থীরা হলেন, রবিউল হক রবি, ওয়ালিউল ইসলাম, ছরোয়ার হোসেন, আসলাম উদ্দীন (২), আমজাদ হোসেন, নাসির উদ্দীন (৩), মোখলেছুর রহমান, আনারুল হক ও সুজাউদ্দীন।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অন্যান্য প্রার্থীরা হলেন, সহসভাপতি পদে মনসুর উদ্দীন মোল্লা ও শহিদুল হক (২), যুগ্মসম্পাদক পদে আহসান আলী ও খন্দকার অহিদুল আলম ওরফে মানি খন্দকার। সদস্য পদের প্রার্থীরা হলেন মমতাজ খাতুন, আব্দুল্লাহ আল মামুন (এরশাদ), জামাল উদ্দীন, এসএম হুমায়ুন কবীর, মাসুদুর রহমান, হারুনুর রশীদ (বাবলু), মশিউর রহমান পারভেজ, হুমায়ুন কবীর মামুন ও মাসুদ পারভেজ রাসেল।

উল্লেখ্য, বর্তমানে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করছেন সভাপতি পদে মুন্সী মো. শাহাজাহান মুকুল ও সাধারণ সম্পাদক পদে সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম।