চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বেগম রোকেয়া দিবস পালিত

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা ও মেহেরপুরে আন্তার্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৩ উদযাপন উপলক্ষে ৱ্যালি, মানববন্ধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার পৃথক পৃথকভাবে এ কর্মসূচি পালন করা হয়।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদায় আন্তার্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৩ উদযাপন উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় জয়িতাদের সংবর্ধনা ও প্রশিক্ষিত দুঃস্থ নারীদের মধ্যে সেলাইমেশিন বিতরণ করা হয়।

গতকাল সোমবার সকাল ১০টার দিকে দামুড়হুদা উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান জেলা আ.লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আকবর লাইলী, জুড়ানপুর ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী, হাউলী ইউপি চেয়ারম্যান মাও. আজিজুর রহমান, আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল কামাল উদ্দিন আহমেদ মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, সদর ইউপি চেয়ারম্যান শরিফুল আলম মিল্টন প্রমুখ।

মেহেরপুর অফিস জানিয়েছে, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে নানা আয়োজনের মধ্যদিয়ে মেহেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সোমাবর সকাল সাড়ে ১০টার দিকে জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর হোসেন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহামুদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম শফিউল আযম ও জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিক-উল আলম। অনুষ্ঠানটি পরিচালনা করেন ওসিসি মেহেরপুরের প্রোগ্রাম অফিসার আবু সাঈদ।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরের মুজিবনগরে যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার অরুন কুমার মণ্ডলের নেতৃত্বে মানববন্ধন ও র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে এসে শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার অরুন কুমার মণ্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম ও বাগোয়ান ইউপি চেয়ারম্যান আযূব হোসেন।

মহেশপুর প্রতিনিধি জানিয়েছেন, মহেশপুর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলনকক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ ও নারীনির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবসের আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাছিমা খাতুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. তাহাজ্জেল হোসেন, মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আ. রহমান, রেবেকা সুলতানা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রতিনিধি মনোরঞ্জন বাবু। উপস্থাপনা করেন মহেশপুর ডিগ্রি কলেজের প্রভাষক পারভীন আক্তার শশি। সভায় পাঁচজন সফল নারীকে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *