চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে পরিবহন ধর্মঘট পালিত

স্টাফ রিপোর্টার: পরিবহন শ্রমিকদের কেন্দ্রীয় নেতা শিমুল বিশ্বাসের নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার সারাদেশের মতো চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলায় পালিত হচ্ছে পরিবহন ধর্মঘট। ধর্মঘটের সমর্থনে মেহেরপুর বাসস্ট্যান্ডে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। সড়কের ওপরে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করা হয়।

চুয়াডাঙ্গা থেকে দূরপাল্লার কোনো বাস-ট্রাক ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটে সকল ধরনের গণপরিবহন চলাচল। তেমন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে চুয়াডাঙ্গা বড়বাজারে মাথাভাঙ্গা ব্রিজের নিকট মেহেরপুর শ্রমিকদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে গাড়ি দিয়ে প্রায় ৩০ মিনিট রাস্তা অবরোধ করে রাখে এক পিকআপের ড্রাইভার। বাংলাদেশ পরিবহন শ্রমিক ইউনিয়নের চুয়াডাঙ্গা জেলা সভাপতি এম. জেনারেল ইসলাম জানিয়েছেন, কেন্দ্রের সাথে একাত্মতা ঘোষণা করে তারা ধর্মঘট পালন করছেন। দাবি পূরণ না হলে আরও কঠোর কর্মসূচি এলে সেটিও পালন করা হবে।

মেহেরপুর অফিস জানিয়েছে, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী সামসুর রহমান শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে  মেহেরপুরেও চলছে পরিবহন ধর্মঘট। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে আন্তঃজেলা ও দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। তবে জেলার বিভিন্ন সড়কে ছোট ছোট যানবাহন চলাচল করছে। ধর্মঘটের সমর্থনে সকাল সাড়ে আটটার দিকে মেহেরপুর বাসস্ট্যান্ডে বিক্ষোভ করেন শ্রমিকরা। এ সময় সড়কের ওপরে কয়েকটি টায়ার জ্বালানো হয়। মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান জানিয়েছেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত এ ধর্মঘট চলবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *