চুয়াডাঙ্গায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

স্টাফ রিপোর্টার: প্রতি বছরের ন্যায় এ বছরও চুয়াডাঙ্গা পলাশপাড়াস্থ মানবিক ও সামাজিক উন্নয়নমূলক সংস্থা ‘মানবতা’ দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। গতকাল রোববার বিকেল সাড়ে ৪টার দিকে চুয়াডাঙ্গা পলাশপাড়াস্থ মানবতা সংস্থার কার্যালয়ে চুয়াডাঙ্গা পৌর এলাকার ৫০ জন দুস্থ নারী-পুরুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। মানবতার প্রধান উপদেষ্টা অ্যাড. সেলিম উদ্দীন খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনজুমান আরা। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক ছানোয়ার হোসেন, মানবতার আজীবন সদস্য ডা. ওয়াহিদ আশরাফ দেলোয়ার ও উদীচী চুয়াডাঙ্গা জেলা সভাপতি অ্যাড. নওসের আলী। উপস্থিত ছিলেন মানবতার প্রধান সমন্বয়কারী মনিরা আফরোজ, মানবতার পরিচালক (প্রশাসন) অ্যাড. ফাইজার জোসেন জোয়ার্দ্দার, গণসংযোগ কর্মকর্তা হাফিজ উদ্দীন হাবলু, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ প্রকল্পের সমন্বয়কারী নাসরীন পারভীন, মানবতার নির্বাহী সদস্য অ্যাড. জিল্লুর রহমান জালাল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মানবতার নির্বাহী পরিচালক অ্যাড. মানি খন্দকার। প্রধান অতিথি বলেন, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা সওয়াবের কাজ। দেশের অন্য এলাকার তুলনায় চুয়াডাঙ্গা শীতপ্রবণ এলাকা। শীতার্তদের মাঝে মানবতার কম্বল বিতরণ একটি মহতী উদ্যোগ। চুয়াডাঙ্গা জেলার দুস্থ শীতার্তদের পাশে বিত্তবানদের এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান।

এদিকে গতকাল রোববার বেলা ১২টার দিকে মুন্সিগঞ্জ ড্যাফোডিল কিন্ডারগার্টেন অ্যান্ড প্রিক্যাডেট স্কুলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যাপক আব্দুর রহমান, চুয়াডাঙ্গা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক টিপু সুলতান ও প্রাইভেট শিক্ষক মুনসুর আলী। বক্তব্য রাখেন পরিচালক আলিম উল হাসান ইদ্রিস। অনুষ্ঠানটি পরিচালনা করেন স্কুলের অধ্যক্ষ ইউসুফ হাসান।

এদিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা লোকমোর্চা ও রিসোর উদ্যোগে গতকাল রোববার বিকেল ৪ টায় রিসো অফিসে ২০ জন সুবিধাবঞ্চিত অসহায় নারী-পুরুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। রিসোর নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, সদর উপজেলা লোকমোর্চা সভাপতি সহিদুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক পারভীন লাইলা মালিক, সহসভাপতি জাফরুল হক, সদস্য ইদ্রিস হোসেন, শাহানা ইউসুফ কেয়া, আশরাফ বিশ্বাস মিল্টু, কামরুজ্জামান সজল, রিসোর দারুল ইসলাম, মামুনুর রশিদ, ওয়েভ ফাউন্ডেশনের নুঝাত পারভীন, শান্তিসহ ইউনিয়ন ও উপজেলা লোকমোর্চার সদস্যবৃন্দ উপস্থিত থেকে শীতার্তদের হাতে কম্বল তুলে দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *