চুয়াডাঙ্গায় লার্নিং অ্যান্ড আরর্নিং প্রফেসনাল আউট সোরচিং সম্পন্ন

 

স্টাফ রিপোর্টার: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রজুক্তি বিভাগের লার্নিং অ্যান্ড আরনিং প্রকল্পের চুয়াডাঙ্গা জেলার প্রফেসনাল আউটসোরচিং/ফ্রিলানসিং কোর্সের গ্রাফিক্স ডিজাইন সমাপনী অনুষ্ঠান ও মেন্টরিং সেন্টারের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেলা ৩টায় লার্নিং অ্যান্ড আরনিং প্রোজেক্ট এবং প্রশিক্ষণ পরিচালনাকারী প্রতিষ্ঠান ক্যাপাসিটি বিল্ডিং সার্ভিস গ্রুপ (সিবিএসজি) ঢাকা আয়োজন করে।

সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) জসিম উদ্দিন। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আঞ্জুমান আরা, চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মীর মো. জানাত আলী, ঢাকা বিল্ডিং ক্যাপাসিটি  সার্ভিস গ্রুপের কো-অরডিনেটর খন্দকার আহসানুজ্জামান বাবু, এসএম মিসকাতুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহম্মেদক চুয়াডাঙ্গা সকল প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা আগামীর ভবিশ্যৎ তোমরা অবশ্যই তোমাদের পড়াশুনা শেষ করবে এবং পাশাপাশি এই প্রশিক্ষণকে কাজে লাগিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করবে নিজের খরচ নিজেই বহন করবে এবং সেই সাথে পরিবার সচ্ছল হবে এবং দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখবে। প্রশিক্ষণার্থীদের সাফল্য অর্জনে সকলকে অভিন্দন জানিয়ে তিনি বলেন আউটসোর্সিং এর মাধ্যমে অর্থ উপার্জন করা মোটেও সহজ কাজ নয়, তোমরা কঠোর পরিশ্রম করে এটি অর্জন করেছো। তিনি আরও বলেন, এধরনের কোনো উদ্যোগে আমি এবং আমার জেলা প্রশাসন সব সময় তোমাদের পাশে আছি এবং থাকবো। সেই সাথে প্রশিক্ষণের সমাপনী ও মেন্টরিং সেন্টারের উদ্বোধন ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা জেলায় ৬টি ব্যাচে মোট ১২০জন প্রশিক্ষণার্থীকে গ্রাফিক্স ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ইতোমধ্যেই মোট ১০৮ জন অনলাইন মার্কেটপ্লেস থেকে উপার্জন করতে সক্ষম হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *