চুয়াডাঙ্গায় মাল্টিপল ইন্ডিকেটরক্লাস্টার সার্ভের মোড়ক উন্মোচন

 

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বাংলাদেশ মাল্টিপল ইন্ডিকেটর ক্লাস্টার সার্ভের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন আনুষ্ঠানিকভাবে প্রগতির পথে মাল্টিপল ইন্ডিকেটর ক্লাস্টার সার্ভের মোড়ক উন্মোচন করেন। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এ সেমিনারের আয়োজন করে।

চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেনসহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান ও চুয়াডাঙ্গা পরিসংখ্যান ব্যুরোর উপপরিচালক আমজাদ হোসেন। সভায় প্রজেক্টরের মাধ্যমে তথ্য উপস্থাপন করেন কুষ্টিয়া পরিসংখ্যান ব্যুরোর উপপরিচালক সাদ্দাম হোসেন খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, পুষ্টি ও শিশুস্বাস্থ্যে চুয়াডাঙ্গা অনেক উন্নতি করেছে। এখানকার পিতা-মাতারা উন্নতিতে সন্তানদের সাহায্য করছেন। একারণে পিতা-মাতাদেরকে ধন্যবাদ জানাই। খুলনা বিভাগের অনেক জেলার চেয়ে চুয়াডাঙ্গা জেলা অনেক এগিয়ে। আর যে দু-একটি বিষয়ে পিছিয়ে রয়েছে সেদিকে সকলকে নজর দিতে হবে। পরিসংখ্যান ব্যুরোর প্রগতির পথে যে পরিসংখ্যান দেশে তুলে ধরা হয়েছে তা থেকে অনেক উপকৃত হওয়া যাবে।

অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব বলেন, চুয়াডাঙ্গা জেলা এইচআইভি প্রচারণা ও আইসিটি ক্ষেত্রে পিছিয়ে রয়েছে। তবেব্রডব্যান্ড কানেকশন চালু হলে আইসিটির ক্ষেত্রে চুয়াডাঙ্গা জেলা অনেক এগিয়ে যাবে।সেমিনারে চুয়াডাঙ্গার সরকারি পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পরিসংখ্যান ব্যুরোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *