চুয়াডাঙ্গায় বাল্যবিয়ে প্রতিরোধ ও নারীর ক্ষমতায়ন বিষয়েসচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বাল্যবিয়ে প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন, জন্মবিরতিকরণ, মা ও নবজাতকের যত্নবিষয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও আইইএম ইউনিটের উদ্যোগে নারী জনপ্রতিনিধিদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সচেতনতামূলক ক্যাম্পেইন বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক মো. রেজাউল করিমের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক একেএম রোকনুজ্জামান। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন, জীবননগর উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা গোলাম রসুল। সচেতনতামূলক ক্যাম্পেইনে চুয়াডাঙ্গা পৌরসভা, চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলার নারী কাউন্সিলর ও ইউপি নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, বাল্যবিয়ে যতো বেশি রোধ করা যাবে, ততো বেশি জনসংখ্যা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। পরিবার-পরিকল্পনা ব্যবস্থা সঠিকভাবে চলে সে বিষয়টা জনপ্রতিনিধি হিসেবে আপনারা খেয়াল রাখবেন। তিনি আরো বলেন, স্থায়ী পদ্ধতি যতো বেশি ব্যবহার হবে ততো জন্মনিয়ন্ত্রণ সম্ভব হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *