চুয়াডাঙ্গায় পিআইবির সাংবাদিক প্রশিক্ষণ শেষ হচ্ছে আজ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন এলাকার সমস্যা, সম্ভাবনাসহ বিভিন্ন সংবাদ আমরা স্থানীয় পত্রিকার মাধ্যমেই পেয়ে থাকি। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যৌথ আয়োজনে জেলায় কর্মরত সাংবাদিকদের ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের ২য় দিনে গতকাল সোমবার প্রশিক্ষণ ভেন্যু সার্কিট হাউস মিলনায়তনে উপস্থিত হয়ে এ কথা বলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস। সাংবাদিকদের প্রশিক্ষণ আয়োজনের জন্য আয়োজকদের তিনি ধন্যবাদ জানান।

পিআইবি আয়োজিত চুয়াডাঙ্গার ৪০ জন সাংবাদিকের জন্য বুনিয়াদি প্রশিক্ষণের আজ মঙ্গলবার শেষ দিন। সকাল ১০টা থেকে দিনব্যাপী রিপোর্টিঙের বিভিন্ন নিয়ম, সাংবাদিকতার নীতি-নৈতিকতাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশিক্ষণ দেবেন দেশের বিশিষ্ট সাংবাদিক বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ। শেষ পর্বে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের পরিচালক (অধ্যয়ন ও প্রশিক্ষণ) জাহাঙ্গীর হোসেন সংবাদ ও সাংবাদিকতার বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করবেন এবং প্রশিক্ষণে অংশগ্রহণকারী সাংবাদিকদের হাতে সার্টিফিকেট তুলে দেবেন।

প্রশিক্ষণের ২য় দিনে গতকাল সংবাদের ধরণ, ফিচার, সাংবাদিকের করণীয় শীর্ষক প্রশিক্ষণ দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে। প্রশিক্ষণে অংশগ্রহণকারী নবীন-প্রবীণ সাংবাদিকরা জানান, এ ধরনের কর্মশালা বছরে অন্তত একবার আয়োজন করা গেলে চুয়াডাঙ্গার সাংবাদিকতার মান অনেক বৃদ্ধি পাবে। পিআইবি কর্মকর্তারা জানান, যথাযথ নিয়ম মেনে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করলে তা বিবেচনাপূর্বক এ ধরনের কর্মশালা চুয়াডাঙ্গায় আয়োজন করা সম্ভব।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *