চুয়াডাঙ্গায় দারিদ্র্য বিমোচনে জাকাত শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় দারিদ্র্য বিমোচনে জাকাত শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টায় জেলা ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে উপ-পরিচালক এবিএম রবিউল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস।

বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার ছুফি উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতা ও কোর্ট জামে মসজিদের খতিব মুফতি রুহুল আমিন। এছাড়া জেলার বিভিন্ন এলাকা থেকে আসা আলেম ও ইমামগণ উপস্থিত ছিলেন। সভায় দারিদ্র্য বিমোচনে জাকাত শীর্ষক আলোচনা করেন কোর্ট জামে মসজিদের খতিব মুফতি রুহুল আমিন।

তিনি বলেন, জাকাত একটি বিশেষ ইবাদত ও ইসলামের তৃতীয় স্তম্ভ। সমাজের আর্থসামাজিক ভারসাম্য রক্ষায় জাকাতের ভূমিকা অপরিসীম। এর মূল উদ্দেশ্য হলো সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করা। জাকাতভিত্তিক অর্থ ব্যবস্থা গ্রহণ করা গেলে মাত্র কিছু মানুষের হাতে পূঞ্জিভূত হয়ে থাকবে না।

আরও বক্তব্য রাখেন প্রধান অতিথি জেলা প্রশাসক সায়মা ইউনুসসহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এবিএম রবিউল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার ছুফি উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুন্সি আলমগীর হান্নান ও চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতা। বক্তারা দারিদ্র্য বিমোচনে জাকাতের গুরুত্বসহ দেশ থেকে জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলে আলেম ও ইমামদের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *