চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অ্যাডভোকেসীসভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অ্যাডভোকেসীসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা পৌরসভার সম্মেলনকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন প্যানেল মেয়র একরামুল হক মুক্তা। উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী হোসেন, পৌর সচিব কাজী শরিফুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আয়ুব আলী বিশ্বাস, সহকারী প্রকৌশলী (পানি) একেএম শাহিদুর রশিদ, বস্তি উন্নয়ন কর্মকর্তা কেএম আব্দুস সবুর, টিকাদান সুপারভাইজার আলী হোসেন, উচ্চমান সহকারী মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

সভায় জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে আগামী ৫ আগস্ট শনিবার। এদিনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৬-৫৯ মাস বয়সী সব শিশুকে বিনামূল্যে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১২-৫৯ মাস বয়সী শিশুরা পাবে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল।

চুয়াডাঙ্গা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ৮৮টি টিকাদান কেন্দ্রে। প্রতিটি কেন্দ্রে ২ জন করে পৌরসভাসহ বিভিন্ন সংস্থার মোট ১৭৮ টিকাদান কাজে নিয়োজিত থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে সুপারভাইজার থাকবে। এ বছর পৌর এলাকার মোট ১২ হাজার ১৪৪ শিশুকে জাতীয় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। নিকটস্থ কেন্দ্রে নিয়ে শিশুদের একটি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর জন্য সকলকে অনুরোধ জানান অতিথিবৃন্দ।

 

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *