চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে ৱ্যালি ও আলোচনাসভা

স্টাফ রিপোর্টার: ‘বয়স বৈষম্য নিরসন করুন’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে ৱ্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য ৱ্যালি বের করা হয়। ৱ্যালিটি শহরের কোর্ট রোর্ড প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবপ্রসাদ পাল, সিনিয়র সহকারী পুলিশ সুপার ছুফি উল্লাহ, চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ছিদ্দিকুর রহমান ও বিশিষ্ট ব্যক্তিত্ব বুদ্ধিজীবি মকবুলার রহমান।

সহকারী কমিশনার আবু তাহের মোহাম্মদ শামসুজ্জামানের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতরের উপপরিচালক আতিয়ার রহমান, জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক, জেলা ব্র্যাক প্রতিনিধি জাহাঙ্গীর আলম, বাংলাদেশ প্রবীণ হিতোষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা শাখার মহাসচিব আক্তারুজ্জামান গাবুসহ আরও অনেকে। সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবীণ হিতোষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা শাখার মহাসচিব আক্তারুজ্জামান গাবু। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ব্র্যাক প্রতিনিধি জাহাঙ্গীর আলম। সভায় প্রবীণদের অবহেলা না করে তাদের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান অতিথিবৃন্দ। পরে দিবসটি উপলক্ষে রচনা প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, বিশিষ্ট ব্যক্তিত্বদের মাঝে সম্মাননা পুরস্কার ও উপস্থিত প্রবীণদের মাঝে টর্চ লাইট বিতরণ করেন অতিথিবৃন্দ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *