চুয়াডাঙ্গার শৈলমারী-উজলপুর বিলের ওপর ব্রিজের বেজঢালই উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস

 

 বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলর শৈলমারী-উজলপুর গ্রামের মধ্যে যাতায়াতের একমাত্র রাস্তার বিলের মধ্যে ৫৬ লাখ টাকা ব্যায়ে নির্মাণ করা হচ্ছে ব্রিজ। নির্মাণাধীন ব্রিজের বেজ ঢালায় উদ্বোধন করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস।

চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের শৈলমারী-উজলপুর গ্রামের মধ্যে যাতায়াতের একমাত্র রাস্তার মাঝ পথে রয়েছে শৈলমারী বিল। বিলের মধ্যদিয়ে কাঁচা রাস্তা থাকায় বর্ষা মরসুমে পানি যাতায়াতের কোনো ব্যবস্থা নেই। ফলে বর্ষা মরসুমে রাস্তার দু ধারের চাষাবাদের শ শ একর জমি পানিতে ডুবে যায়।

অপরদিকে বর্ষা মরসুমে দু গ্রামের মধ্যে যাতায়াত করতে হলে অন্তঃত ৫/৬ কি. মি. রাস্তা ঘুরে তার পর ওই দু গ্রামের মানুষের যাতায়াত করতে হয়। দু গ্রামের মানুষের দীর্ঘদিনের দাবি বিলের ওপর একটি ব্রিজ নিমাণ করার। অবশেষে উপজেলা ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রানালয় থেকে টেণ্ডারের মাধ্যে ব্রিজ নির্মাণের জন্য ৫৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। কাজটি করছেন ঠিতাদার আব্দুল লতিব। গতকাল বুধবার দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস ব্রিজের বেজ ঢালায় কাজের উদ্বোধন করেন। এ সময় তিনি ব্রিজে ব্যবহৃত মালামালসহ কাজের গুণগত মান ঘুরে দেখেন এবং সিডিউল মোতাবেক কাজটি বুঝে নেয়ার জন্য স্থনীয়দের বলেন। পাশাপাশি ঠিকাদার প্রতিষ্ঠনকে শতর্ক করে বলেন, টাকা সরকারের তাই কাজের গুণগত মানের কোনো প্রকার অনিয়ম হলে তার সাথে কোনো প্রকার আপষ নয়। এ সময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার কেএম মামুন উজ্জামান, চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (ভারপ্রাপ্ত পিআইও) মিজানুর রহমান, পিআইও অফিসের উপসহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, বেগমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সোলইমান হক ছলিম, শাহীন আহম্মেদসহ স্থানীয় সুধিজন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *