চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়ন বিএনপির মতবিনিময় : দলীয় মনোনয়ন না পেয়ে শেখনের বিদ্রোহী প্রার্থী ঘোষণা

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে ইউনিয়ন বিএনপির দু পক্ষের মধ্যে দলীয় কোন্দল চরম বৃদ্ধি পেয়েছে। মনোনয়ন না পেয়ে বিএনপির বিদ্রোহী প্রার্থীতা ঘোষণা করেছে ইউনিয়ন বিএনপির সভাপতি হাবিবুর রহমান শেখন। দ্বিধাভক্তিতে পড়েছে ইউনিয়ন বিএনপির নেতাকর্মী ও ভোটারগণ।

জানা গেছে, গতকাল মঙ্গলবার সন্ধা ৭টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়ন বিএনপির আয়োজনে বোয়ালমারী বটতলায় মতবিনিময়সভা করা হয়। সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন বিএনপির সভাপতি হাবিবুর রহমান শেখন। তিনি বক্তব্যে বলেন আমি বর্তমানে ইউনিয়ন বিএনপির সভাপতি। যাকে দলীয় মনোনয়ন দিয়েছে তিনি ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। ইউনিয়ন বিএনপির কোনো নেতাকর্মীর সাথে আলোচনা না করে জেলা কমিটি তাকে একক সিদ্ধান্তে দলীয় মনোনয়ন দিয়েছে। এলাকায় আমার সমর্থন বেশি আছে তাই আমি বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করবো। আলোচনা শেষে ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা একটি প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি বোয়ালমারী বটতলা থেকে গ্রামের প্রধান সড়কসহ সারাগ্রাম প্রদক্ষিণ শেষে সভা স্থালে এসে শেষ হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে বাড়াদী ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা তোবাররক হোসেন বলেন, দলের এ দুর্দিনে ইউনিয়ন পরিষদ নির্বাচনের দু চেয়ারম্যান প্রার্থীকে নিয়ে মোমিনপুর ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে জেলা কমিটির আলোচনা করা উচিত। নয়তো দলীয় কোন্দল বাড়বে। দ্বিভক্ত হয়ে যাবে বিএনপির ভোট। এ সময় ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রবিণ বিএনপি নেতা জানান, জেলা বিএনপির উচিত দু পক্ষকে নিয়ে আলোচনা করে একটি সিদ্ধান্তে আসা। নয়তো দলের এ ক্লান্তিকালে মোমিনপুর ইউনিয়ন বিএনপি আসন্ন নির্বাচনে দু গ্রুপে বিভক্ত হলে দলের ক্ষতির আশঙ্কা রয়েছে। বর্তমানে বিএনপির ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা দ্বিধাদন্দে ভুগছে বলে জানা গেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *