চুয়াডাঙ্গার বদরগঞ্জে ৩ ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বদরগঞ্জ প্রতিনিধি: মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকানে রাখার অপরাধে ৩ ফার্মেসি মালিককে জারিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ অভিযান পরিচালনা করে। এ অভিযানে চুয়াডাঙ্গা সদর উপজেলার বদরগঞ্জ বাজারে তিনটি ফার্মেসিকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।
চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সুচন্দন ম-ল জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে বদরগঞ্জ বাজারের হক মেডিকেল হল, মেসার্স নাজমুল মেডিকেল হল ও মাস্টার ফার্মেসিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। তিনটি প্রতিষ্ঠান থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং বিক্রয়ের জন্য নয় এমন ওষুধ জব্দ করা হয়। জব্দ করা ওষুধ ঘটনাস্থলে বিনস্ট করা হয়। অভিযানে সহযোগিতা করেন চুয়াডাঙ্গার মার্কেটিং অফিসার শহিদুল ইসলাম ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সভাপতি অ্যাডভোকেট মানিক আকবর।
তিনটি প্রতিষ্ঠানই জরিমানার টাকা অভিযান চলাকালেই পরিশোধ করে। অভিযান শেষে সরোজগঞ্জের একটি পাট কেনাবেচা কেন্দ্রে ওজন পরীক্ষা নিরীক্ষা করা হয়। পরে মাছ বিক্রেতাদের বাটখারায় সঠিক ওজন না থাকায় তা জব্দ করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *