চুয়াডাঙ্গার পদ্মবিলা ইউনিয়নে টিআর কাবিটা ও বিশেষ বরাদ্দ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে এলাকাবাসীর সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা সদরের পদ্মবিলা ইউনিয়নে টিআর, কাবিটা ও বিশেষ বরাদ্দ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান ও কয়েকজন সদস্যদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন পদ্মবিলা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য মজিবুল হক। এ সময় তিনি অভিযোগ করে বলেন, পদ্মবিলা ইউনিয়নে টিআর, কাবিটা ও বিশেষ বরাদ্দের পুরো টাকা আত্মসাৎ করেছেন ইউপি চেয়ারম্যান আবু তাহের আবুসহ কয়েকজন সদস্য। তারা ওই ইউনিয়নে বিভিন্ন ভুয়া প্রকল্পের নামে এসব টাকা লুটপাট করেছেন। ওই ইউনিয়নে ২০১৬-১৭ অর্থ বছরে টিআর ও কাবিটা এবং বিশেষ বরাদ্দের ২২ লাখ ৩৯ হাজার ৬শ ৮৯ টাকা বরাদ্দ দেয় সরকার। অথচ কোনো ওয়ার্ডেই প্রকল্প বাস্তবায়ন হয়নি। যেসব রাস্তার নামে প্রকল্প করা হয়েছে সেসব রাস্তায় কোনো কাজ হয়নি বলে তিনি অভিযোগ করেন।
তিনি আরও বলেন, প্রকল্পের সম্পূর্ণ টাকা পিআইসিগণ চেয়ারম্যানের যোগসাজসে আত্মসাৎ করেছেন। প্রকল্পের কাজ না করে ভুয়া মাস্টাররোলে প্রকল্প সদস্যগণের জাল স্বাক্ষর করে উপজেলা পরিষদের ত্রাণ শাখায় জমা দেয়া হয়েছে। গত ৫ অক্টোবর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ১শ ৪৩ জন এলাকাবাসী স্বাক্ষরিত অভিযোগপত্র দাখিল করা হয়েছে। প্রকল্পগুলো তদন্তপূর্বক টাকা আত্মসাৎকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে ৬ নং ইউপি সদস্য হাসানুজ্জামান, ৩ নং ইউপি সদস্য সাইফুল আজম, ৫ নং ইউপি সদস্য আজিবার মালিথা, ৭ নং ইউপি সদস্য মোবারক হোসেন, ৮ নং ইউপি সদস্য আব্দুর রাজ্জাক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে চুয়াডাঙ্গা প্রেসক্লাব চত্বর থেকে টাকা আত্মসাৎকারীদের ধিক্কার জানিয়ে নানা স্লোগানে একটি বিক্ষোভ মিছিল বের করে এলাকাবাসী। মিছিলটি শহিদ রবিউল ইসলাম সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *