চুয়াডাঙ্গার ও মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদায় ও বরণ অনুষ্ঠিত

 স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ও মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদায় ও বরণ অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গার মাস্টারপাড়া রাহেলা খাতুস গার্লস একাডেমিতে বিদায় ও বরণ অনুষ্ঠিত হয়। গতকাল সোমববার দুপুর ১২টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের নবাগত সদস্য শহিদুল ইসলাম শাহান। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের সভাপতি ফজলে রাব্বি মুক্তা ফিট্টু, সদস্য রফিকুল হাসান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক আখতারুজ্জামান সাহেব। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক আমিরুল ইসলাম। অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয়।

ভালাইপুর প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার কলাবাড়ি-রামনগর মাধ্যমিক বিদ্যালয়ে বিদায়, নবীন বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় কমিটির সভাপতি সালাহ্ উদ্দিন। প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, কার্য নির্বাহী কমিটির সদস্য ডা. ইনামুল কবীর, মঈনুল ইসলাম, তুহিন মল্লিক, ইয়াছিন আলী, তহমিনা খাতুন, দাতা সদস্য ইকরামুল হক লিটন, আ. মান্নান ও শহিনুজ্জামান শাহিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুস্তাফিজুর রহমান। বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক রেজাউল হক, গোলজার হোসেন, ছানোয়ার হোসেন, সেলিম উদ্দিন খুশি, আলাউদ্দিন, মাহামুদুল হাসান শিপনসহ বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক বাশার উদ্দিন ও আসমা খাতুন। অনুষ্ঠানে বিদ্যালয়ের ১১৫ এসএসসি পরিক্ষার্থীর বিদায় ও ২৮০ জন নবীন শিক্ষার্থীকে বরণ করা হয়।

ভ্রাম্যমাণ সংবাদদাতা জানিয়েছেন, দামুড়হুদার তালসারি মাধ্যমিক বিদ্যালয়ে বিদায়, বরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান শিক্ষক শাহানারা খাতুন মিলির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালনা পর্ষদের সভাপতি নতিপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হামিদুল্লা হক বিশ্বাস। উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য জহিরউদ্দিন ইউপি সদস্য আব্দুল কুদ্দুস, সহিদুল ইসলাম, খলিলুর রহমানসহ প্রধান শিক্ষক সহিদুল ইসলাম, আক্তারুজ্জামান বাবু, নাটুদা ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক লিমন খান প্রমুখ। সার্বিক পরিচালনায় ছিলেন মো শাহাবুদ্দিন।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর শাপলকালি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, নবাগতদের বরণ, পিইসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা, শিক্ষক খলিলুর রহমানের অবসরজনিত বিদায় এবং ২০১৬ সালে পর পর ৩ বার শিক্ষক বাতায়নে সেরা কনটেন্ট নির্বাচিত হওয়ার এ স্কুলের আইসিটি শিক্ষক নূর কুতুবুল আলমকে সম্মাননা প্রদান করা হয়। গতকাল সোমবার অনুষ্ঠিত বিদায় ও বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল। প্রধান শিক্ষক বাকীবিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাজী সাইফুজ্জামান বাবলা, আড়তদার সমিতির সভাপতি হাজি ফজলুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য ইনামুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক নাসিরুল হক।

এছাড়াও জীবননগর পাইলট বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, নবাগত ছাত্রীদের বরণ ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত শনিবার বিদ্যালয় ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জীবননগর পৌর মেয়র বালিকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাদব কুমার প্রমাণিকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বজলুর রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমআর বাবু, যুগ্মসাধারণ সম্পাদক জিএ জাহিদুল ইসলাম, পৌর কাউন্সিলর আবুল কাশেম, উপজেলা ছাত্রলীগের সভাপতি পৌর কাউন্সিলর সোয়েব আহমেদ অঞ্জন, কাউন্সিলর খন্দকার আলী আজম, আফতাব উদ্দিন, ম্যানেজিং কমিটির সদস্য ডা. আব্দুল আউয়াল সেন্টু, হাবিবুর রহমান বাবলু, জাহাঙ্গীর আলম ও শিক্ষক ফরমান আলী। শিক্ষক সালাহ উদ্দিন কবিরের পরিচালনায় শেষে বিদায়ী ও নবন ছাত্রীদের উপঢৌকন প্রদানে কৃতী ছাত্রীদের সংবর্ধনা প্রদান করা হয়।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে আর আর মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকে জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান গোলাম রসুলকে সংবর্ধনা প্রদান ও ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় দেয়া হয়েছে। গতকাল সোমবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে আরআর মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শাহাজান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ গোলাম রসুল। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহ জামান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তহমিনা আবেদীন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা যুব লীগের সদস্য মাহবুবুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হক। এ সময় সেখানে স্বাগত বক্তব্য রাখেন আরআর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক আলমগীর হোসেন। বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাহিনুর জামান পলেন।

অপরদিকে মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের উদ্যোগে প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল সোমবার দুপুরে প্রতিষ্ঠানের হলরুমে অধ্যক্ষ মহা. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ, প্রভাষক আব্দুর সাত্তার, সহকারী শিক্ষক আব্দুল ওহাব, বিদায়ী শিক্ষার্থী প্রিয়াংকা হালদার, ১০ম শ্রেণির ছাত্রী সাজেদা ইয়াসমিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক রাকিবুজ্জামান। অনুষ্ঠানে ছাত্রী ফুল ও শিক্ষা সামগ্রী উপহার হিসেবে প্রদান করা হয়। পরে তাদের সফলতা কামনা করে দোয়া করা হয়। ধর্মীয় শিক্ষক মাও. জহিরউদ্দিন দোয়া পরিচালনা করেন। এ সময় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

ডাকবাংলা প্রতিনিধি, ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ষষ্ঠ শ্রেণীর ছাত্রীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে ১ নং সাধুহাটি ইনিয়নের চেয়ারম্যান ও স্কুল কমিটির সভাপতি কাজী নাজীর উদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক গোলজার হোসেন, আব্দুর রশিদ মাস্টার, কমিটির সদস্য মকুল, জোমাবারি, সহকারী শিক্ষক নাছিমা বেগম, শিউলী খাতুন, বুলবুলি, মুক্তা প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *