গ্রেফতার ৩৫৭ : আগেয়াস্ত্র ফেনসিডিল ও ইয়াবা উদ্ধা

চুয়াডাঙ্গা ঝিনাইদহ ও কুষ্টিয়ায় পুলিশের বিশেষ অভিযান অব্যাহত

মাথাভাঙ্গা ডেস্ক: পবিত্র ঈদকে সামনে রেখে খুলনা বিভাগে পুলিশের বিশেষ অভিযানের অংশ হিসেবে চুয়াডাঙ্গা, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে চুয়াডাঙ্গায় থেকে ৪৩, ঝিনাইদহে ২৩৯ ও কুষ্টিয়ায় ৭৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। চুয়াডাঙ্গায় বিশেষ অভিযানে এক অস্ত্রধারীসহ ৪৩ জনকে গ্রেফতার, আগ্নেয়াস্ত্র উদ্ধার, বিপুল পরিমাণ ফেনসিডিল ও ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় এসব করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে একজন সাজাপ্রাপ্ত এবং বাকিরা মাদক ও সন্ত্রাসসহ বিভিন্ন মামলায় জড়িত। এ সময় একটি পিকআপভ্যান ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার মো. নিজাম উদ্দীন গতকাল শুক্রবার বেলা ১১টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তরিকুল ইসলাম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মো. কলিমুল্লাহ, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নাজমুল হুদা, ডিআই-১ পরিদর্শক সোলেমান হোসেন ও আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিদর্শক আকরাম হোসেনসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জানান, পবিত্র ঈদকে সামনে রেখে খুলনা বিভাগের বিশেষ অভিযানের অংশ হিসেবে অভিযান পরিচালিত হচ্ছে। এদের মধ্যে অস্ত্রসহ গ্রেফতার আলমডাঙ্গা উপজেলার বেলগাছি গ্রামের আবুল কালামের বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে। এছাড়া জীবননগর শাপলাকলি পাড়া থেকে ২৫৪ বোতল ফেনসিডিলসহ পিকআপ জব্দ করা হয়েছে। পিকআপের মালিককে খুঁজে বের করে জড়িতদের আইনের আওতায় আনতে চেষ্টা চলছে।

বেগমপুর প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা সদরের তিতুদহ ক্যাম্প পুলিশ তেঘরি বাগানপাড়া মাঠনামক স্থানে মাদক বিরোধী অভিযান চালিয়েছে। অভিযানে ফেনসিডিলসহ আন্দুলবাড়িয়ার আশিসকে গ্রেফতার করেছে। অপর অভিযানে জিআর মামলার ওয়ারেন্টভুক্ত ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতিসহ ৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতাকৃতদের চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করেছে পুলিশ।

তিতুদহ ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই লিটন গাজীর নেতৃত্বে এএসআই লিয়াকত হোসেন গোপন সংবাদের ভীত্তিতে গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে তেঘরি বাগানপাড়ার মাঠে মাদকবিরোধী অভিযান চালান। এ সময় পুলিশ প্লাস্টিকের ব্যাগে করে ফেনসিডিল বহন করার সময় জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজারপাড়ার হেলাল উদ্দীনের ছেলে আশিসকে (২৫) গ্রেফতার করে। সেই সাথে আশিসের নিকট থেকে ২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত আশিসের বিরুদ্ধে এসআই লিটন বাদী হয়ে মামলা দায়ের কেরেছেন।

অপরদিকে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে তিতুদহ পুলিশ জিআর মামলার ওয়ারেন্টভুক্ত আসামি গিরিশনগর গ্রামের ওয়াজেল মণ্ডলের ছেলে তিতুদহ ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতি মিলন মিয়া, বদর উদ্ধীনের ছেলে রবজেল, হাবিবুরের ছেলে হাফিজুল ও সায়েব আলীর ছেলে আছিরদ্দীনকে নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। ফেনসিডিলসহ গ্রেফতাকৃত আশিস এবং ওয়ারেন্টভুক্ত আসামি মিলন, রবজেল, হাফিজুল ও আছিরদ্দীনকে চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করেছে পুলিশ।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ২৩৯ জন গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার ৬ উপজেলায় এ অভিযান চালানো হয়। এ সময় তাদের কাছ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, জেলাব্যাপী সন্ত্রাস, নাশকতা বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দিনগত রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে সদর থেকে ৮৪ জন, হরিণাকুণ্ডু থেকে ১২ জন, শৈলকুপা ১১০ জন, কালিগঞ্জ থেকে ১০ জন, মহেশপুর থেকে ১৬ জন ও কোটচাঁদপুর থেকে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে বলেও জানান তিনি।

কুষ্টিয়া প্রতিনিধি জানিয়েছেন, কুষ্টিয়ায় পুলিশের বিশেষ অভিযানে ৭৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় সন্ত্রাসী, ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি, মাদকব্যবসায়ীসহ বিভিন্ন মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় অস্ত্র ও গুলি উদ্ধার করা করেছে পুলিশ।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান জানান, বিশেষ অভিযানে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার ৬ উপজেলায় বিভিন্ন মামলার ৭৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে দৌলতপুর থানা পুলিশ অস্ত্র ও গুলিসহ নাজমুল (৩০) নামে এক সন্ত্রাসীকে আটক করেছে। অপরদিকে কুমারখালীর এছেম আলী সেখের ছেলে একদিল বাহিনীর সদস্য মতিয়ার রহমানকে (৪৫) আগ্নেয়াস্ত্রসহ আটক করেছে পুলিশ। কুমারখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *