গাংনী পৌরসভার ২০১৬-২০১৭ অর্থ বছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র আশরাফুল

 

আধুনিক পৌরসভা গড়তে প্রয়োজন পৌরবাসীর সর্বাত্মক সহযোগিতা

গাংনী প্রতিনিধি: ভৌত অবকাঠামো খাতের গুরুত্ব দিয়ে মেহেরপুর গাংনী পৌরসভার ২০১৬-২০১৭ অর্থ বছরের ৪৩ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার দুপুরে পৌরসভা সম্মেলন কক্ষে বাজেট অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, একটি আধুনিক পৌরসভা গড়তে হলে পৌরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন। শতকরা ৯৫ ভাগ পৌর কর আদায়, পরিষ্কার-পরিচ্ছন্নতা, কর্মচারীদের বেতন পরিশোধসহ দাতাদের বেধে দেয়া শর্ত পূরণ না হলে প্রকল্প পাওয়া সম্ভব নয়। পৌরবাসী যদি সহযোগিতার হাত না বাড়ায় তাহলে দাতা সংস্থাগুলো সাড়া পওয়া যাবে না।

পৌর ও ওয়ার্ড কমিটিগুলো শক্তিশালীকরণ ও নিয়মিত বৈঠক অনুষ্ঠানের আয়োজন নিশ্চিত করার কর্মসূচি উল্লেখ করে তিনি আরো বলেন, বাঁশবাড়িয়া থেকে ফতাইপুর পর্যন্ত প্রধান সড়ক চার লেনে রূপান্তর করা হবে। এছাড়াও শহরকে সৌন্দর্য মণ্ডিত করার লক্ষ্যে পরিকল্পিত বনায়ন ও তোরণ (গেট) নির্মানের পরিকল্পনা নেয়া হয়েছে। শতভাগ কর আদায়ের লক্ষ্যে পৌরসভার আড়াই হাজার হতদরিদ্র ও বীর মুক্তিযোদ্ধাদের কর খাদিজা-আশরাফ ফাউন্ডেশন এবং ব্যক্তিগত অর্থে পরিশোধের ঘোষণা দেন তিনি। অনুষ্ঠানে পৌর মেয়রের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন, সিরাজুল ইসলাম, প্যানেল মেয়র-১ নবীর উদ্দীন, মেয়রের সহধর্মিনী যুব মহিলা লীগের সভানেত্রী শাহান ইসলাম, পৌর সচিব শামীম রেজা। বাজেট পাঠ করেন পৌরসভার হিসাবরক্ষক জুলফিকার আলী। পৌরসভার কার্যক্রম আরো গতিশীল করার পরামর্শ দিয়ে নিজেদের উন্নয়ন ভাবনা তুলে ধরেন অনুষ্ঠানের বিশেষ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর সাহিদুল ইসলাম, মিজানুর রহমান, বদরুল আলম, আছেল উদ্দীন, আসাদুজ্জামান, বাবুল আক্তার, ইনামুল হক ও রবিউল ইসলামসহ সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *