গাংনীর মানিকদিয়ার বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলামের ইন্তেকাল

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার মানিকদিয়া গ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ ও ক্রীড়ানুরাগী সিরাজুল ইসলাম (৬২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে……..রাজেউন)। গতরাত সাড়ে ১০টার দিকে ঢাকার শমরিতা হাসপাতালে তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। মৃতুক্যালে তিনি স্ত্রী, একমাত্র ছেলেসহ অংসখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি মানিকদিয়া গ্রামের মৃত ইয়াকুব আলী মণ্ডলের ছেলে।

মরহুমের পারিবারিকসূত্রে জানা গেছে, ব্রেন স্ট্রোকজনিত কারণে সপ্তাহখানেক ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা অবস্তায় শেষ নিঃস্বাস ত্যাগ করেন। মরদেহ ঢাকা থেকে গ্রামের বাড়িতে আনার প্রক্রিয়া চলছে। আজ মঙ্গলবার মরদেহ বাড়িতে পৌঁছুনো সাপেক্ষে জানজার সময় নির্ধারিত হবে।

সিরাজুল ইসলাম একজন মেধাবী ছাত্র ছিলেন। ছাত্র অবস্থায় তিনি এলাকায় খেলাধুলার সাথে নিবিড়ভাবে জড়িয়ে ছিলেন। একই সাথে ছিলেন একজন ভালো সংগঠক। ঢাকা বিশ^বিদ্যালয়ে অধ্যয়নকালে রাজনীতিতে সক্রিয় হন। শহিদুল্লাহ হল ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক হিসেবে সফল দায়িত্ব পালন করেন। শিক্ষা জীবন শেষ করে ওষুধ কোম্পানিতে চাকরি নেন। জীবনের শেষ সময় পর্যন্ত তিনি ওষুধ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। ঢাকায় বসবাস করলেও তার মন পড়ে থাকতো এলাকায়। সুযোগ পেলেই এলাকায় ছুটে আসতেন। গ্রামে ক্রীড়া সংগঠন, ক্রীড়া ক্লাব স্থাপনসহ শিক্ষার মানোন্নয়নে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। তার মৃত্যুতে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোক প্রকাশ করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *