গাংনীর বিপিএন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের গোপন তফশিল বাতিল

 

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার বিপিএন নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের গোপন তফশিল বাতিল হয়েছে। বিদ্যালয় পরিচালনা পর্যদের মনগড়া কমিটি গঠনের লক্ষ্যে প্রধান শিক্ষক আসাদুল ইসলাম প্রিসাইডিং অফিসার ঘোষিত তফশিল গোপন করেন। কিন্তু এলাকার মানুষের বাধার মুখে তা বাতিল করা হয়েছে বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

স্থানীয় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,ঘোষিত তফশিল অনুযায়ী ১৫ জুন রোববার বেলা ১১টায় প্রিসাইডিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাইয়ের নির্ধারিত দিন ছিলো। নিয়মানুযায়ী বিদ্যালয়ে জমাকৃত মনোনয়ন পত্রগুলো নিয়ে প্রধান শিক্ষক স্ব-শরীরে হাজির হবেন প্রিসাইডিং অফিসারের কার্যালয়ে। গোপন তফশিলের বিষয়টি বুঝতে পেরে এলাকার শতাধিক মানুষ রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এতে জনরোষের ভয়ে প্রধান শিক্ষক আসাদুল ইসলাম মনোনয়নপত্রগুলো জমা দিতে আসেননি। নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র জমা না দেয়া এবং এলাকার মানুষের লিখিত অভিযোগের প্রেক্ষিতে গত সোমবার তফশিল বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মগরেব আলী।

এদিকে লিখিত অভিযোগে আরো জানা গেছে,গাংনী এলাকায় আসে না এমন একটি পত্রিকায় তফশিল প্রকাশ করেন প্রধান শিক্ষক আসাদুল ইসলাম। তাছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও বিদ্যালয়ের নোটিশ বোর্ডে তফশিল টাঙানো হয়নি। নিজের কিছু আত্মীয়স্বজনসহ মনগড়া ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের লক্ষ্যে তিনি তফশিল গোপন করেন।

বাতিলকৃত তফশিল সুবিধাজনক সময়ে পুনরায় ঘোষণা করা হবে বলে জানান মাধ্যমিক শিক্ষা অফিসার মগরেব আলী। একইসাথে আসাদুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হবে বলেও জানান তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *