খুলনা সোনাডাঙ্গা মডেল থানায় খোলা হয়েছে ভিকটিম সাপোর্ট সেন্টার

 

 

স্টাফ রিপোর্টার:খুলনা মেট্রোপলিটন পুলিশের সোনাডাঙ্গা মডেল থানা চত্বরে ভিকটিম সাপোর্ট সেন্টার খোলা হয়েছে। সাপোর্ট সেন্টারের কার্যক্রমের আওতায় পারিবারিক, সামাজিক এবং অন্যান্যভাবে নির্যাতিত নারী ও শিশুদের সুরক্ষা দেয়া হয়।সিনিয়র সহকারী পুলিশ কমিশনারভিকটিম সাপোর্ট সেন্টারের ইনচার্জমোল্লা আজাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

এক পত্রে বলা হয়েছে, ভিকটিম সাপোর্ট সেন্টারে সহিংসতার শিকার নারী ও শিশুদের সাদরে ও সম্মানের সাথে গ্রহণ করা হয়।অভিযোগ লিপিবদ্ধ করা ও এফ.আই.আর করার ক্ষেত্রে সহায়তা প্রদান করা হয়। আইনগত প্রক্রিয়া সম্পর্কে সচেতন করা হয়। জরুরি চিকিৎসা সেবা প্রদান এবং প্রয়োজনে ভিকটিমকে সাথে নিয়ে চিকিৎসা কেন্দ্রে যাওয়া।তদন্ত কার্যক্রমে সহায়তা করা এবং অগ্রগতি সম্পর্কে অবহিত করা হয়। মনো-সামাজিক কাউন্সিলিং প্রদান করার পাশাপাশি আইনগত সহায়তা, পরিবারের একত্রিতকরণ ও পুনর্বাসন সহায়তার জন্য সরকারি ও বেসরকারি সংস্থায় প্রেরণ করা হয়ে থাকে। একজন ভিকটিম এখানে সর্বোচ্চ পাঁচদিন অবস্থান করতে পারেন। অবস্থানকালে তিনি থাকা খাওয়াসহ পোশাক ও চিত্তবিনোদনের সুবিধাপ্রাপ্ত হবেন।

পত্রে আরো বলা হয়েছে, নারী ও শিশুর প্রতি সহিংসতা হওয়ার সাথে সাথে আপনি সরাসরি ভিকটিম সাপোর্ট সেন্টারে এসে বা টেলিফোনে আপনার বিষয়টি অবহিত করতে পারবেন। এক্ষেত্রে প্রয়োজনীয় গোপনীয়তা রক্ষা করা হবে। নারীদের দ্বারা ভিকটিম সাপোর্ট সেন্টার পরিচালিত হওয়ায় আপনার প্রতি সংগঠিত সহায়তার ঘটনাটি বিলম্ব না করে এখনই যোগাযোগ করুন।সোনাডাঙ্গা মডেল থানা, খুলনা।মোবাইল নং-০১৭১৩-৩৭৪৬৫৪। যোগাযোগের ঠিকানা:ভিকটিম সাপোর্ট সেন্টার, সোনাডাঙ্গা মডেল থানা, খুলনা।মোবাইল নম্বরঃ ০১৭৬৯-৬৯০৪১০ ।

Leave a comment

Your email address will not be published.