দেশের টুকিটাকি : ক্ষমতা নির্বিঘ্ন করতেই ভারতে শেখ হাসিনা : আলাল

 

স্টাফ রিপোর্টার: ক্ষমতা নির্বিঘ্ন করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ন্যাপ-ঢাকা মহানগর আয়োজিত প্রতিরক্ষা চুক্তি নয়: তিস্তার পানির ন্যায্য হিস্যা চাই শীর্ষক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বিএনপি নেতা আলাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ভাওতাবাজী ছাড়া আর কিছুই নয়। শ শ  লোক নিয়ে সেখানে আমোদ ফূর্তি করার জন্য গেছেন। ব্রোকার হাউস সরকার দালালি করে নিজেদের ক্ষমতাকে নির্বিঘ্ন করতেই প্রধানমন্ত্রী ভারত সফরে গেছেন। আলাল বলেন, এ সফরে ভারতের সাথে তিস্তা চুক্তি না হয়ে অন্য যেকোনো চুক্তি হবে অর্থহীন। আর প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ থাকবে, আমরা যেন আপনাকে তিলকচন্দ্র পরা অবস্থায় না দেখি। তিনি আরো বলেন, ক্ষমতাসীন সরকার দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে অন্যের স্বার্থ রক্ষায় ব্যস্ত। স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিসর্জন দিয়ে করা কোনো চুক্তি দেশের মানুষ মেনে নেবে না। বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, বাংলাদেশ যুদ্ধবাজ রাষ্ট্র নয়। তাই প্রতিরক্ষা চুক্তিরও কোনো প্রয়োজনও নেই

 

কবি সাযযাদ কাদিরকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্টাফ রিপোর্টার: বীর মুক্তিযোদ্ধা, কবি, লেখক, সাহিত্যিক ও সাংবাদিক সাযযাদ কাদিরের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন। শুক্রবার বাদ জুমা তার নিজ বাড়ি টাঙ্গাইলের দেলদুয়ার মৌলভীপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে সর্বশেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে সামাজিক গোরস্তানে তাকে শায়িত করা হয়েছে। জানাজার আগে তার কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন দেলদুয়ার উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদত হোসেন কবির, দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন।

 

প্রেমিকের সামনেই মৈত্রি ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার: বিয়ে করতে অস্বীকার করায় প্রেমিকের সাথে রাগ করে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে এক তরুণী। এ ঘটনায় স্থানীয় লোকজন প্রেমিক মাসুদকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। গতকাল শুক্রবার দুপুরে ঢাকা-রাজশাহী ট্রেন লাইনের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাওয়ার কুমারজানি এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম হনুফা আক্তার (২২)। তিনি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া গ্রামের মো. মোসলেম হকের মেয়ে। তিনি গোড়াই শিল্পাঞ্চলের খান গার্মেন্টেসের কোয়ালিটি সেকশনে কাজ করতেন। গার্মেন্টসে কাজ করার সময় গোড়াই নাজিরপাড়া গ্রামের মাসুদের (৩০) সাথে হনুফার প্রেমসম্পর্ক গড়ে ওঠে। মাসুদ বিয়ে করতে তালবাহনা করে।গতকাল শুক্রবার সকালে হনুফা ও মাসুদ গোড়াই এলাকা থেকে ট্রেন লাইন দিয়ে হেঁটে বাওয়ার কুমারজানি এলাকায় আসে। দীর্ঘক্ষণ মাসুদকে বুঝিয়েও বিয়ের জন্য রাজি করাতে না পেরে কোলকাতাগামী মৈত্রী ট্রেনের নিচে ঝাঁপ দেয় হনুফা। পরে বাওয়ার কুমারজানি গ্রামের লোকজন মাসুদকে আটক করে পুলিশে সোপর্দ করে।

 

ঢাকা-খুলনা-কোলকাতার মধ্যে সরাসরি বাস সার্ভিস চালু হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ও ভারতের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরো জোরালো করতে আজ শনিবার থেকে ঢাকা-খুলনা-কোলকাতা রুটে সরাসরি সৌহার্দ্য বাস সার্ভিস চালু হচ্ছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) পক্ষে সৌহার্দ্য এ বাস সার্ভিসটি পরিবহন সংস্থা গ্রিন লাইন পরিবহন পরিচালনা করবে। এ বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় থেকে ২২ সদস্যের প্রতিনিধি দল শুক্রবার বিকেলে স্থলবন্দর বেনাপোল দিয়ে কোলকাতার উদ্দেশে যাত্রা করেন। বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্টে গ্রিন লাইনের এ বাসটি পৌঁছুলে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রতিনিধিদলকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ের যুগ্মসচিব চন্দন কুমার দে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *