ক্ষমতায়টিকে থাকতে বিদেশ সফর করছেন প্রধানমন্ত্রী: ফখরুল

 

স্টাফ রিপোর্টার: বিএনপিরভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী সরকার জনগণথেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই ক্ষমতায় টিকে থাকতে প্রধানমন্ত্রী বিদেশিদেরসমর্থন যোগাতে বিভিন্ন দেশে সফর করছেন। কিন্তু এতে কোনো লাভ হবে না। কারণতারা জনগণ থেকে বিচ্ছিন্ন। তাদের প্রতি জনগণের কোনো আস্থা নেই। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

‘বাংলাদেশিজাতীয়তাবাদী সংস্কৃতি ও শহীদ জিয়া’ শীর্ষক আলোচনাসভা এবং জিসাস নতুন তারাপদক -২০১৪ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস)।বিএনপিকেবিলুপ্ত করতে হবে’ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুল আলমহানিফের এমন বক্তব্যের জবাবে আলোচনাসভায় মির্জা ফখরুল বলেন, হানিফেরবক্তব্য প্রমাণ করে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে। তারা গণতন্ত্রেবিশ্বাস করে না বলেই এমন কথা বলছে।তিনি বলেন, হানিফের এ বক্তব্যেরমধ্যদিয়ে সরকারের ফ্যাঁসিবাদি চরিত্র ফুটে উঠেছে। একটি প্রতিষ্ঠিত রাজনৈতিকদলকে বিলুপ্ত করার কথা কেউ বলতে পারে না। স্বৈরাচারী চিন্তা থেকেই তারা এধরনের বক্তব্য দিচ্ছে।বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার অবৈধ।গত নির্বাচন ছিল অবৈধ। অবৈধ ক্ষমতা কুক্ষিগত করতে সরকারএকটি বাজেট দিয়েছে।এই বাজেটের কোনো ভিত্তি নেই।

জিয়াউর রহমানকে স্মরণ করে ফখরুল বলেন, জিয়াউর রহমান উপলদ্ধি করেছিলেন শিশুরাই আগামী দিনে নেতৃত্ব দেবে। তাই তিনিশিশুদের মেধা বিকাশের জন্য শহীদ জিয়া শিশু একাডেমি, শিশু পার্ক ও শিশুমন্ত্রণালয় করেছেন।সংগঠনের চেয়ারম্যান আবুল হাশেম রানার সভাপতিত্বেঅনুষ্ঠানে বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সংগঠনের মহাসচিবমতিয়র রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *