কেরুজ ডিহি বাণিজ্যিক খামারের পোড়াআখ চিনিকলে পৌঁছাতে ব্যস্ত কর্তৃপক্ষ : অবশিষ্ট আখ রক্ষা করতে পাহারা জোরদার

0
35

বেগমপুর প্রতিনিধি: যে কথা সেই কাজ। কেরুজ ডিহি বাণিজ্যিক খামারের পোড়াআখ চিনিকলে পৌঁছাতে ব্যস্ততার যেন শেষ নেই চিনিকল কর্তৃপক্ষের। খামারের অবশিষ্ট আখ কাটা বন্ধ রেখে পোড়াআখ চিনিকলে পৌঁছাতে অতিরিক্ত লেবার ও পরিবহন ব্যবহার করা হয়েছে। তারপরও পোড়াআখ চিনিকলে পৌঁছাতে পারেনি কেরুজ কর্তৃপক্ষ। এদিকে সব বাণিজ্যিক খামারের আখ অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা করতে পাহারা জোরদার করেছে কেরুজ কর্তৃপক্ষ।

জানা গেছে, ৯ দিনের মাথায় গতপরশু সোমবার কেরুজ ডিহি বাণিজ্যিক খামারের জি ব্লকের কেরুজ নিজস্ব জমির আখে কে বা কারা শত্রুতামূলক আগুন লাগিয়ে দেয়। এতে ওই খামারের প্রায় ২০ একর জমির আখ পুড়ে যায়। খবর পেয়ে চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণে নেন। পোড়াআখ ২৪ ঘণ্টার মধ্যে চিনিকলে নিয়ে মাড়াই করতে পারলে ক্ষতির পরিমাণ কম হয় বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মনে করেন। সে লক্ষ্যে গতকাল ওই পোড়াআখ দ্রুত চিনিকলে পৌঁছাতে অন্যান্য বাণিজ্যিক খামারের আখকাটা বন্ধ রেখে ডিহি বাণিজ্যিক খামারের পুড়ে যাওয়া আখ চিনিকলে নিয়ে মাড়াই করতে কেরুজ কর্তৃপক্ষ পার করে ব্যস্ত সময়। ফলে ওই জমিতে অতিরিক্ত লেবার এবং পরিবহণের ব্যবস্থা করে মিল কর্তৃপক্ষ। তারপরও ২৪ ঘণ্টার মধ্যে সম্পূর্ণ পোড়াআখ চিনিকলে পৌঁছাতে পারেনি কর্তৃপক্ষ।

এ বিষয়ে খামার ব্যবস্থাপক আব্দুল কুদ্দুস জানান, আজ বুধবারের মধ্যেই অবশিষ্ট পোড়াআখ চিনিকলে পৌঁছে যাবে। সকল বাণিজ্যিক খামারের আখ অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা করতে পাহারা জোরদার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here