কুষ্টিয়া কুমারকালীর বিএনপি নেতা ইউপি চেয়ারম্যানকে গুলি করে খুন

স্টাফ রিপোর্টার: কুষ্টিয়া কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান ও কুমারখালী উপজেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক মুন্সি রশিদুল ইসলামকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা গতকাল রোববার সন্ধ্যা ৬টার দিকে কুমারখালীর মহেন্দ্রপুর বাজারে মুন্সি রশিদুল ইসলাম চা খাচ্ছিলেন। এ সময় একটি মটরসাইকেলযোগে এসে দুর্বৃত্তরা পেছন দিক থেকে তিন রাউন্ড গুলি ছুড়লে তিনি ঘটনাস্থলেই মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহেন্দ্রপুর বাজারে ডাক্তারের দোকানে বসে গল্প করছিলেন মুন্সি রশিদুর রহমান। এ সময় একটি মোটরসাইকেল তার সামনে এসে থামে। সাথে সাথে দু আরোহী মুন্সি রশিদুর রহমানকে লক্ষ্য করে গুলি করে। ঘটনার পর এলাকার লোকজন তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে এ হত্যাকাণ্ডের সংবাদ ছড়িয়ে পড়লে শহরে প্রতিবাদ মিছিল বের করে স্থানীয় বিএনপি।
মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানায়। এদিকে এ হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ সোমবার কুমারখালীতে স্থানীয় বিএনপি সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে। আইন-শৃংখলা অবনতির আশঙ্কায় শহরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিহত বিএনপি নেতা জগন্নাথপুর ইউনিয়নের পাঁচ মেয়াদে নির্বাচিত চেয়ারম্যান ছিলেন এবং খুলনা বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। এ হত্যাকাণ্ডের পেছনে রাজনৈতিক মদদ ও ইন্ধন রয়েছে কিনা তা পুলিশ নিশ্চিত করে বলতে পারেনি। তবে বিএনপির নেতাদের দাবি, রাজনৈতিক প্রতিহিংসাবশত এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. কুতুবুল আলম নতুন সকাল-সন্ধ্যা হরতাল ডাক দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *