এরশাদ জীবনে সর্বপ্রথম একটি সঠিক সিদ্ধান্ত নিলেন-কর্নেল অলি

স্টাফ রিপোর্টার: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এল.ডি.পি) প্রেসিডেন্ট বীর বিক্রম ড. কর্নেল অলি আহাম্মেদ বলেছেন, বিগত প্রায় ৩২ বছর পর সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ এক দলীয় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার মাধ্যমে জীবনে সর্বপ্রথম একটি সঠিক সিদ্ধান্ত নিলেন। তার এ ঘোষণা জাতির এ ক্রান্তিলগ্নে খুবই গুরুত্বপূর্ণ এবং যুগান্তকারী ঘটনা। মঙ্গলবার বিকেলে সালাহ উদ্দীন রাজ্জাক সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

বিজ্ঞপ্তিতে কর্নেল অলী বলেন, সাবেক রাষ্ট্রপতি হওয়ার এরশাদের আর চাওয়া পাওয়ার কিছু নেই। তার জাতির অবিভাবক হিসেবে দায়িত্ব পালন করা উচিত। জীবনের শেষ প্রান্তে এসে জনগণ এবং জাতীয় স্বার্থকে প্রাধান্য দেয়াটাই উত্তম। এলডিপির পক্ষ থেকে আমরা তাকে ধন্যবাদ জানাই।

তিনি আশা প্রকাশ করে বলেন, দুয়েক দিনের মধ্যে জাতীয় পার্টির সদস্যরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন এবং মন্ত্রী সভা থেকে পদত্যাগ করবেন। কর্নেল অলি আহমদ বলেন, বিগত ৩০ দিনে ১৮ দলীয় ঐক্যজোটের নেতাকর্মীসহ ও প্রায় ৬৫ জন সাধারণ মানুষ নিহত এবং হাজার হাজার নেতাকর্মীরা সরকারি বাহিনীর হাতে আহত হয়েছেন। কোনো বিবেক বান ব্যক্তির পক্ষে এ ধরনের হত্যাকাণ্ড মেনে নেয়া সম্ভব নয়। সরকারের একগুয়েমির কারণে এ হত্যাকাণ্ডগুলো সংঘঠিত হচ্ছে, এর দায় সরকারকেই নিতে হবে। এছাড়াও বিরোধীদলের কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেফতার, অসংখ্য নেতাকর্মীকে গুম এবং হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। সরকার জরুরি অবস্থা জারির পাঁয়তারায় লিপ্ত রয়েছে, কোনো অবস্থাতেই সরকার এতে লাভবান হবে না। এর জন্য সরকারের করুন পরিণতি হতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *