ঋণ দেয়ার প্রলোভোন দেখিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে বেগনগরের কৃষি ফাউন্ডেশন লাপাত্তা

 

ডিঙ্গেদহ প্রতিনিধি: মোটা অংকের ঋণ দেয়ার প্রলোভোন দেখিয়ে প্রতারণা করে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে চুয়াডাঙ্গা সদরের বেগনগরে অবস্থিত কৃষি ফাউন্ডেশন এনজিও।

ভুক্তভোগী মহল জানায়, কয়েক মাস ধরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত কৃষি ফাউন্ডেশন এনজিও যার রেজি;নং (ম-৬২০/১৯৯২)পিকেএসএফ আর্থিক সহযোগিতায় পরিচালিত আর্থ সামাজিক উন্নয়ন প্রকল্প শিক্ষা, স্বাস্থ্য ও ক্ষুদ্র ঋণ কর্মসূচির নাম ভাঙিয়ে ২০ থেকে ৫০হাজার টাকা করে ঋণ প্রদানের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করে।শঙ্করচন্দ্র,ভাণ্ডারদহসহ এলাকার গ্রামের সাধারণ মানুষের নিকট লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে কৃষি ফাউন্ডেশন এনজিও। এব্যাপারে কৃষি ফাউন্ডেশন অফিসের বাড়ির মালিক বেগনগর গ্রামের ইউনুচ মিয়া জানান, গত ২১ জুন ৪হাজার টাকা মাসিক ভাড়া চুক্তিতে কৃষি ফাউন্ডেশন এনজিও’র কর্মকর্তারা তার বাসাটি ভাড়া নেন। এ সময় কর্মকর্তার আইডি কার্ডের ফটোকপি চাইলে পরের দিন রোববার সকল কাগজপত্রাদি জমা দেবে বলে চলে যায়। ২৩জুন লোকজনের নিকট জানতে পারি এলাকা থেকে প্রায় লক্ষাধিক টাকা প্রতারণা করে হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে গেছে।এরপর আমি সাইনবোর্ডটি খুলে রেখেছি।

এব্যাপারে চুয়াডাঙ্গা সদর উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল্লাহ আল সামী জানান, সদর উপজেলা সমাজসেবা অফিস থেকে এ নামে কোনো এনজিও নেই। তাছাড়া কে বা কারা এধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে সমাজসেবা অফিসে তার কোনো তথ্য নেই। তবে এধরনের এনজিওদের নাম ভাঙিয়ে জনগণের সাথে প্রতারণা করে আসছে। এদের সম্পর্কে সজাগ থাকার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি এবং কোনো এনজিও এসে অফিস করলে সমাজসেবা অফিসে সংবাদ দেয়ার জন্য এলাকার সচেতনমহলের প্রতি অনুরোধ জানান।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *