ঈদ উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি শুরু ২২ জুন

 

স্টাফ রিপোর্টার: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২২ জুন থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। চলবে ২৬ জুন পর্যন্ত। এছাড়া ৪ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত ট্রেনের ফিরতি টিকিট দেয়া হবে। গতকাল বুধবার দুপুরে রেলপথ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানান।

রেলমন্ত্রী জানান, রেলের পরিচালন বিভাগের করা সময়সূচি অনুসারে ২২ জুন বিক্রি হবে ১ জুলাইয়ের অগ্রিম টিকিট। ২৩ জুন পাওয়া যাবে ২ জুলাইয়ের টিকিট। একইভাবে ৩, ৪ ও ৫ জুলাই ট্রেন ভ্রমণের অগ্রিম টিকিট বিক্রি হবে যথাক্রমে ২৪, ২৫ ও ২৬ জুন। এছাড়া ঈদ শেষে কর্মস্থলে ফেরার জন্য ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে ৪ জুলাই। এদিন ৮ জুলাইয়ের টিকিট দেয়া হবে। এছাড়া ৫ জুলাই ৯ জুলাইয়ের, ৭ জুলাই ১০ ও ১১ জুলাইয়ের এবং ৮ জুলাই ১২ জুলাইয়ের ফিরতি টিকিট দেয়া হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত টিকিট দেয়া হবে। প্রতিজন যাত্রী এক সঙ্গে ৪টি টিকিট কিনতে পারবেন। ঈদ উপলক্ষে কমলাপুর রেল স্টেশনে প্রতিদিন ৪৩ হাজার টিকিট বিক্রির টার্গেট নেয়া হয়েছে। এছাড়া রেল কর্তৃপক্ষ অতিরিক্ত ২০ শতাংশ স্ট্যান্ডিং টিকিট বিক্রির পরিকল্পনা নিয়েছে।

সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে যথাসময়ে রেল চলাচল করবে। এবার অতিরিক্ত যাত্রীবহনে রেল বহরে ৪৩টি লোকোমোটিভ ইঞ্জিন ও ১৭০টি কোচ সংযোজন করা হবে। এছাড়া ঈদ উপলক্ষে ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর এবং খুলনা-ঢাকা-খুলনা রুটে স্পেশাল ট্রেন চলাচল করবে। ঈদের ৩ দিন আগে এই স্পেশাল ট্রেন সার্ভিস শুরু হয়ে ঈদের পরবর্তী ৭ দিন পর্যন্ত চলবে বলে জানান মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, শোলাকিয়া ঈদ জামাতে মুসল্লিদের অংশগ্রহণের সুবিধার্থে ভৈরব বাজার-কিশোরগঞ্জ-ভৈরব বাজার এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে স্পেশাল ট্রেন চলাচল করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *