ইয়েমেনে আল-কায়েদার হামলায় ৫৬ সেনা নিহত

মাথাভাঙ্গা মনিটর: সন্দেহভাজন আল-কায়েদা যোদ্ধারা গতকাল শুক্রবার ইয়েমেনের দক্ষিণাঞ্চলে তিন দফা সিরিজ হামলা চালিয়ে অন্তত ৫৬ সৈন্য ও পুলিশ সদস্যকে হত্যা করেছে। সামরিক সূত্র ও বেসামরিক প্রশাসনের কর্মকর্তারা এ খবর জানান। সূত্র জানায়, তিনটির মধ্যে দুটি হামলা হয়েছে আল-কায়েদার ঘাঁটি শাবোয়া প্রদেশে। এ হামলায় গাড়ি বোমা ব্যবহার করা হয়েছে। খবর এএফপির।

সূত্র জানায়, সবচেয়ে মারাত্মক একক হামলাটি হয়েছে একটি সেনা ক্যাম্পে। এ ক্যাম্পটি ওই অঞ্চলের তেল ক্ষেত্রে নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকে। এখানে চালানো হামলায় ৩৮ জন সৈন্য নিহত হয়েছে। শাবোয়া প্রদেশে এক সরকারি কর্মকর্তা জানান, সৈন্যরা ক্যাম্পের প্রবেশ পথে বন্দুকধারীদের বাঁধা দিলে সংঘর্ষের সৃষ্টি হয়। এরপর এক আত্মঘাতী হামলাকারী বোমা বোঝাই একটি গাড়ি নিয়ে জোর করে ক্যাম্পে ঢুকে পড়ে। সেখানে তাদের গাড়িটি বিস্ফোরিত হয়। এতে ৩৮ সৈন্য নিহত হয়েছে।

সামরিকসূত্র নিহতের সংখ্যা নিশ্চিত করেছে। এক সামরিক কর্মকর্তা জানান, আল-নুশাইমা এলাকার দিকে যাওয়ার আগেই একটি আত্মঘাতী বোমা হামলাকারীর গাড়িটি বিস্ফোরিত হলে ১০ জন সৈন্য নিহত হন। সূত্র আরো জানায়, এ ছাড়া নুশাইমার ১৫ কিলোমিটার দূরে সন্দেহভাজন আল-কায়েদা বন্দুকধারীরা সাহবায়ার মাইফা এলাকায় বিশেষ বাহিনীর একটি ক্যাম্পকে টার্গেট করে। এতে ৮ জন পুলিশ সদস্য নিহত হয়েছে। সামরিক কর্তৃপক্ষ এসব হামলার জন্য আরব উপদ্বীপের আল-কায়েদাকে (একিউএপি) দায়ী করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *