ইবির প্রথম নারী আইন প্রশাসক রেবা মণ্ডল

 

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নতুন আইন প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রেবা মণ্ডল। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই প্রথম কোনো নারী শিক্ষককে আইন প্রশাসক হিসেবে নিয়োগ দিলেন। সে হিসেবে ড. রেবা মণ্ডল ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী আইন প্রশাসক। গত ২১ আগস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি চূড়ান্ত করে।

সূত্র জানায়, অধ্যাপক ড. রেবা মণ্ডল সাবেক আইন প্রশাসক অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলামের স্থলাভিশিক্ত হলেন। ড. রেবাকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে। অধ্যাপক ড. রেবা মণ্ডল বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইন প্রশাসকের মতো একটি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিয়ে আমাকে সম্মানিত করেছেন। একজন নারী হিসেবে এজন্য আমি গর্ববোধ করছি। সততা ও নিষ্ঠার সাথে আমি আমার দায়িত্ব পালন করতে চাই।

উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন, বিশ্ববিদ্যালয় মানে বিশ্ববিদ্যার মিলনকেন্দ্র। এখানে নারী আর পুরুষকে আলাদা করে দেখার সুযোগ নেই। এখানে সবার পরিচয় সে একজন ব্যক্তি। ড. রেবাকে নারী হিসেবে নই; একজন যোগ্য ব্যক্তি হিসেবে তাকে এ পদে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ড. রেবা মণ্ডল শিক্ষকতার পাশাপাশি একাধারে শিক্ষাবিদ, কলাম লেখক ও আইনগ্রন্থ প্রণেতা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯২ সালে এলএলবি অনার্স এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে এলএলএম মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ড. রেবা ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. শাহজাহান মণ্ডলের সহধর্মিণী। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের একজন অধ্যাপক হিসেবে কর্মরত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *