ইফতার মাহফিল অনুষ্ঠিত

 

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তি উদ্যোগে গতকালও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বিভিন্ন সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠানসহ বিত্তবান ধর্মপ্রাণ মুসলমানেরা দরিদ্র দুস্থদের মাঝে জাকাতের শাড়ি-কাপড় ও অর্থ প্রদান শুরু করেছেন।

গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা বিচার বিভাগ ইফতার মাহফিলের আয়োজন করে। অতিথিদের স্বাগত জানান, চুয়াডাঙ্গার সিনিয়র জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামীসহ চুয়াডাঙ্গা জজশিপের কর্মকর্তারা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন, চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান, সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম, জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন প্রমুখ।

এদিকে ঈদের খুশি ছড়িয়ে পড়ুক সবার প্রাণে, বিভিন্ন সংগঠন ও সমাজের বিত্তবানদের সহযোগিতায় সুবিধাবঞ্চিত সকল শিশু ঈদের আনন্দ উপভোগ করুক, অন্তত একটি নতুন জামা হোক ওদের, এই লক্ষ্যকে সামনে রেখে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রিসো অফিসে, রিসো ও চুয়াডাঙ্গা সদর উপজেলা লোকমোর্চার উদ্যোগে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ৪০ জন সুবিধাবঞ্চিত শিশুর মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়। রিসো’র নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, সদর উপজেলা লোকমোর্চার সভাপতি সহিদুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক পারভীন লাইলা মালিক, ওয়েভ ফাউন্ডেশনের নুঝাত পারভিন, লোকমোর্চার অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত থেকে শিশুদের মধ্যে নতুন পোশাক বিতরণ করেন। জেলা লোকমোর্চার সচিব শাহানাজ পারভীন শান্তি, লোকমোর্চার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি জাফরুল হক, শাহানা ইউসুফ কেয়া, ইদ্রিস হোসেন, আলফাজ উদ্দিন, মীর রাহাতুল্লা, আশরাফ বিশ্বাস মিল্টু, শিখা সেন গুপ্ত, সাহাদত হোসেন, ইউনিয়ন ও উপজেলা লোকমোর্চার সদস্যবৃন্দ।

জীবননগর ব্যুরো জানিয়েছে, ইসলামী ব্যাংক জীবননগর শাখার উদ্যোগে ইফতার পার্টির আয়োজন করা হয়। ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট চুয়াডাঙ্গা শাখার ব্যবস্থাপক আশরাফুল আলমের সভাপতিত্বে ইফতারপূর্ব আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু মো. আ. লতিফ অমল। প্রধান আলোচক ছিলেন জীবননগর উপজেলা আলিম মাদরাসার অধ্যক্ষ বাসস্ট্যান্ড জামে মসজিদের পেশ ইমাম মাও. আব্দুল খালেক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, গ্রাহকদের পক্ষ থেকে আলোচনা করেন ব্যারিস্টার মুন্সী আহসান কবীর। ব্যাংকের ফিল্ড অফিসার মতিউল ইসলামের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করার পর শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপক নুর মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন জীবননগর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ নজরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. আনোয়ার হোসেন, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ, প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবির ও দৌলৎগঞ্জ বাজার কমিটির আহ্বায়ক সাংবাদিক এম আর বাবু।

এছাড়াও মুন্সী মার্কেটে অবস্থিত মুন্সী মোটরসের উদ্যোগে ইফতার পার্টির আয়োজন করা হয়। ইফতার পার্টিতে মার্কেট ও বাজারের বিশিষ্ট ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন। মুন্সী মোটরসের স্বত্বাধিকারী মুন্সী খোকন ইফতার পার্টিতে আগত অতিথিদের স্বাগত জানান।

দর্শনা অফিস জানিয়েছে, দর্শনা কেরু চিনিকলে সূর্যসেনা শ্রমজীবী শ্রমিক সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কেরুজ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি হাফিজুল ইসলাম হাফিজ। বক্তব্য রাখেন সংগঠনের আব্দুল মান্নান, সেক্রেটারি ওমর আলী। অনুষ্ঠানটি পরিচালনা করেন দপ্তর সম্পাদক আব্দুল জব্বার। দোয়া পরিচালনা করেন আজমপুর মসজিদের পেশ ইমাম মাও. বুরহান উদ্দিন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর সালাত কায়েম পরিষদের উদ্যোগে গতকাল মেহেরপুর ঘোষপাড়া জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। স্থানীয় বিশিষ্ট ব্যক্তিত্ব আব্দুল মান্নান হিদুর সহযোগিতায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন মেহেরপুর দারুল উলুম আহমদীয় ফাজিল মাদরাসার আরবি বিভাগের প্রভাষক ঘোষপাড়া জামে মসজিদের ইমাম মাও. মো. জহিরুল ইসলাম।

সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন,চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার ইউনিয়নের ১ হাজার ৩৩৭ জন দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে ১৩.৩৩ মেট্রিকটন চাল বিতরণ করা হয়।ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম নজু চাল বিতরণের উদ্বোধন করেন।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত,ইউপি ট্যাগ অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন, ইউপি সচিব হাফিজুর রহমান, এমপির প্রতিনিধি ইউনিয়ন আ.লীগের সভাপতি হাজি মজিবর রহমান,উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক গোলজার হোসেন,স্বপন মাস্টারসহ ইউনিয়ন আ.লীগের নেতৃবৃন্দ ও ইউনিয়নের সকল মেম্বারবৃন্দ।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার কুড়ুলগাছি ও নতিপোতা ইউনিয়নে প্রধানমন্ত্রী কর্তৃক বিশেষ বরাদ্দকৃত অসহায় দুস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে এ চাল বিতরণ কার্যক্রম শুরু হয়। কুড়ুলগাছি ইউনিয়নের ২ হাজার ৭১ জন দুস্থ নারী-পুরুষের মধ্যে এ চাল বিতরণ করা হয়।

এদিকে নতিপোতা ইউনিয়নে ২ হাজার ৫৮৯ জন দুস্থ নারী-পুরুষের মাঝে চাল বিতরণ শুরু পরপরই মাথাপিছু ১০ কেজির স্থলে সাড়ে ৮ কেজি করে চাল দেয়া হচ্ছে এমন অভিযোগ পেয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান ছুটে যান নতিপোতা ইউনিয়নে। তিনি সরেজমিন পরিদর্শনকালীন চাল কম দেয়ার সত্যতা মেলায় চাল বিতরণ কার্যক্রম আপাতত বন্ধ করে দেন এবং ওজন কাজে নিয়োজিত সংশ্লিষ্টদের শোকজ করেন বলে তিনি জানান। তিনি আরো বলেন, সংশ্লিষ্ট ইউনিয়নে নিয়োগকৃত ট্যাগ অফিসারের দায়িত্ব পালনে যথেষ্ট অবহেলাও পরিলক্ষিত হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন, উপসহকারী প্রকৌশলী নুরুজ্জামান, ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনিরসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

ডিঙ্গেদহ প্রতিনিধি জানিয়েছেন, সাংবাদিক এম আলাউদ্দিনের মা মরহুম জাহানারা খাতুন বুলুর রুহের মাগফেরাত কামনায় ইফতার ও দোয়া মাহফিল গতকাল বোয়ালিয়ার বাড়িতে অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন দৈনিক চুয়াডাঙ্গা বার্তার প্রকাশক ও সম্পাদক শেখ সেলিম, জেলা সার ডিলার অ্যাসোসিয়েশনের সম্পাদক হাজি আকবার আলী মালিথা, বিশিষ্ট ব্যবসায়ী হাজি হাবিবুর রহমান, বোয়ালিয়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাইবুর রহমান কাজল। দোয়া পরিচালনা করেন বোয়ালিয়া জামে মসজিদের ইমাম মাও. রুহুল আমিন ও মাও. সুজন আলী।

অপরদিকে চুয়াডাঙ্গা সদরের হায়দারপুর ত্রিভুজ এগ্রোর উদ্যোগে ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে সেমাই, চিনি বিতরণ করা হয়। ত্রিভুজ এগ্রোর স্বত্বাধিকারী মিরাজুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত চিলেন হাফিজুর রহমান, রমজান আলী, রবিউল ইসলাম, শরিফ উদ্দিন। এ সময় ১১০দুস্থের মাঝে সেমাই-চিনি বিতরণ করা হয়।

বদরগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার ভুলটিয়া মেসার্স ডি.এম.এস.বি ব্রিকস অ্যান্ড ম্যানুফ্যাকচারিঙের উদ্যোগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ভুলটিয়া নয়মাইল বাজার জামে মসজিদ ও ইটভাটা প্রাঙ্গণে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন ডিএমএসবি ব্রিকসের মালিক মো.আব্দুল খালেক মালিতা। বিশেষ অতিথি ছিলেন কুতুবপুর ইউপি চেয়ারম্যান মো.নজরুল ইসলাম,কুতুবপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো.আব্দুল লতিফ সরদার,চুয়াডাঙ্গা সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা, হোয়াইট হাউজের সভাপতি মো.হাসানুজ্জামান মানিক প্রমুখ। দোয়া পরিচালনা করেন নয়মাইল জামে মসজিদের ইমাম মো.আবু জাফর মালিতা।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর গাংনী অফিসার্স ক্লাবের আয়োজনে গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত নিজ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন। প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক মাহমুদ হোসেন। অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হেমায়েত হোসেন ও মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অরুন কুমার মণ্ডল। উপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ের সকল সরকারি অফিসের কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজ প্রতিনিধিবৃন্দ। ইফতারের পূর্বে দোয়া মোনাজাত করা হয়।

Leave a comment

Your email address will not be published.