আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ডা. মুহাম্মদ হুমায়ুন কবীর আজ আবারো দায়িত্ব গ্রহণ করছেন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার চেয়ারম্যান ডা. মুহাম্মদ হুমায়ুন কবীরকে সাময়িক বহিষ্কারের আদেশসহ গত বছরের ৭ নভেম্বরের প্রজ্ঞাপনটি  প্রত্যাহার করে নেয়া হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের  স্থানীয় সরকারি বিভাগ উপজেলা-১ শাখার উপসচিব মো. সবুর হোসেন গত ৩০ জানুয়ারি এক প্রজ্ঞাপনে মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। উপজেলা চেয়ারম্যান ডা. মুহাম্মদ হুমায়ুন কবীর বিষয়টির সত্যতা নিশ্চিত করে গতকাল সোমবার জানান, নতুন এ প্রজ্ঞাপনের পর থেকে দায়িত্ব পালনে আর কোনো বাধা থাকলো না। তাই আজ মঙ্গলবার আবারো দায়িত্ব গ্রহণ করছেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ডা. মুহাম্মদ হুমায়ুন কবীর।

নতুন এ প্রজ্ঞাপনটি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ সচিব, সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সচিব, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, খুলনা বিভাগীয় কমিশনার, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভাইস চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট দফতরসমূহে পাঠানো হয়েছে।

গত বছরের ৭ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো.সবুর হোসেন স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়। বিষয়টি নিয়ে শুনানি শেষে গত ১৯ জানুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো.সবুর হোসেন স্বাক্ষরিত একটি ফ্যাক্সবার্তা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইনের কাছে পৌঁছায়। ওই ফ্যাক্সবার্তায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুহাম্মদ হুমায়ুন কবীরের বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে সতর্ককরণসহ অভিযোগের দায় থেকে অব্যাহতি দেয়ার কথা জানানো হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *