আলমডাঙ্গায় কৃষক শওকতকে হত্যার ২ দিনের মাথায় এজাহারভুক্ত আসামি মুনতাজকে গ্রেফতারের গুঞ্জন

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার রেলজগন্নাথপুরের বিএনপি নেতা কৃষককে মাথায় কোদাল দিয়ে আঘাত করে খুনের ঘটনার ২ দিন অতিবাহিত হতে না হতেই এজাহারভুক্ত ১ নং আসামিকে গ্রেফতারের গুঞ্জন উঠেছে। ইতঃপূর্বে হত্যাকা-ের দিনেই ২ নং আসামিকেও পুলিশ গ্রেফতার কর।
জানা গেছে, আলমডাঙ্গার রেলজগন্নাথপুর গ্রামের বিএনপি নেতা বয়স্ক কৃষক শওকত আলী ওরফে শকোকে মাথায় কোদাল দিয়ে বাড়ি মেরে হত্যা মামলার এজাহারভুক্ত ১ নং আসামি মৃত ওয়াজ ফরায়েজীর ছেলে নিহতের আপন চাচাতো ভাই মুনতাজ আলীকে গতকাল মঙ্গলবার পুলিশ গ্রেফতার করেছে বলে একটি বিশ্বস্তসূত্র জানিয়েছে। আলমডাঙ্গার পার্শ্ববর্তী গ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে বলে গুঞ্জন উঠেছে। তিনি শওকত আলী ওরফে শকো হত্যা মামলার এজাহারভূক্ত ১ নং আসামি। গ্রেফতারের পর তাকে পুলশ বেশ গোপনীয়তার সাথে জিজ্ঞাসাবাদ করেছে বলে সূত্রটি উল্লেখ করেছে। পুলিশের জিজ্ঞাসাবাদে ধৃত মুনতাজ হত্যাকা- সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে সূত্রটি দাবি করেছে। তবে আলমডাঙ্গা থানা পুলিশকে এ বিষয়ে জিজ্ঞেস করলে কিছু জানাতে চাননি। আজ বুধবার তাকে সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করা হতে পারে।
ইতঃপূর্বে  হত্যাকা-ের দিনগত রাতেই একই গ্রামের নাজিম উদ্দীনের ছেলে নাজমুলকে পুলিশ গ্রেফতার করে। ২২ এপ্রিল হত্যাকা-ের দিন রাতে সংশ্লিষ্ট হত্যামামলার তদন্তকারী কর্মকর্তা আলমডাঙ্গা থানার এসআই টিপু সুলতান তাকে পার্শ্ববর্তী গ্রাম থেকে গ্রেফতার করেন। গতকাল সকালেই তাকে সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
হত্যাকা-ের কয়েক ঘণ্টার মধ্যেই এজাহারভুক্ত ২ নং পলাতক আসামিকে গ্রেফতার এবং হত্যাকা-ের ২ দিনের মাথায় ১ নং আসামিকে গ্রেফতারের ঘটনায় এলাকায় কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে। এলাকার সাধারণ মানুষ পুলিশের আন্তরিক প্রচেষ্টায় সন্তষ্টি প্রকাশ করেছেন।
উল্লেখ্য, গত ২২ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে আলমডাঙ্গার রেলজগন্নাথপুরের কৃষক শওকত আলী ফরায়েজীকে নিজ ভুট্টাক্ষেতের আইলের ওপর হত্যা করা হয়। নিহতের চাচাতো ভাই মুনতাজ ও মুনতাজের বন্ধু নাজমুল এ হত্যাকা- ঘটিয়েছে বলে পারিবারিকভাবে দাবি করা হয়।
এদিকে, অভিযোগ উঠতে না উঠতেই অভিযুক্ত মুনতাজ নাজমুল ঘরবাড়ি তালাবদ্ধ করে পালায়। এ হত্যাকা-ের ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে আলমডাঙ্গা থানায় ৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *